ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

১২ মাস পর সতীর্থদের সঙ্গে অনুশীলনে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৩, ১৫ নভেম্বর ২০২০

দীর্ঘদিন পর সাকিবের সঙ্গে অনুশীলনে সাইফুদ্দিন, তাসকিন আহমেদরা।

দীর্ঘদিন পর সাকিবের সঙ্গে অনুশীলনে সাইফুদ্দিন, তাসকিন আহমেদরা।

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে আজ রোববার থেকে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমী মাঠে অনুশীলন শুরু করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বাজিকরদের প্রস্তাবের বিষয়টি সময়মত কর্তৃপক্ষকে না জানানোর অপরাধে নিষিদ্ধ থাকার কারণে প্রায় এক বছরেরও অধিক সময় পর ‘হোম অব ক্রিকেটে’ অনুশীলনে নামেন সাকিব। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়েই নির্বাসন শেষে প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন তিনি। গত ১২ নভেম্বর অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফটে সাকিবকে দলভুক্ত করেছে জেমকন খুলনা।

আজকের অনুশীলনে ইতিবাচক মনোভাব ছিলো সাকিবের মধ্যে। অনুশীলন সেশনে তিনি সময় কাটিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, মেহেদি হাসান রানা ও আল-আমিন হোসেনদের সঙ্গে। হালকা ব্যাটিং করলেও এদিন খুব বেশী বোলিং অনুশীলন করেননি এই অলরাউন্ডার।

এর আগে অবশ্য বিকেএসপিতে ব্যক্তিগত কোচ মোহাম্মদ সালাহউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিমের তত্বাবধানে চার সপ্তাহের অনুশীলন করেছেন বিশ্ব সেরা অল রাউন্ডার। তবে বেশীরভাগ অনুশীলন ছিল রুদ্ধদ্বারে।

সেসময় মূলত: শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে উপলক্ষ্য করেই ওই অনুশীলনে যোগ দিয়েছিলেন সাকিব। সিরিজটি স্থগিত হওয়ায় তিনি ফের যুক্তরাষ্ট্রে ফিরে যান। বিকেএসপির সেই রুদ্ধদ্বার অনুশীলন সম্পর্কে অবশ্য কাউকে জানতেও দেননি সাকিব। 

তবে ওই সময় বিকেএসপির অ্যাথলেটিকস কোচ আব্দুল্লাহ হেল কাফি ও তরুণ বক্সিং কোচ আরিফুল করিমের সহায়তা নিয়েছিলেন বলেও খবর পাওয়া গেছে। যা তার ফিটনেস লেভেলকে সঠিক অবস্থায় ফিরিয়ে আনে। যার সত্যতা মেলে গত ১০ নভেম্বর দেয়া ফিটনেস টেস্টে। ১৩.৭ স্কোর করে রীতিমত চমক দেখান সাকিব।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি