ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বঙ্গবন্ধু টি-টোয়েন্টির সম্প্রচারস্বত্ব পেল যে চ্যানেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৫, ১১ নভেম্বর ২০২০

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেট টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ব পেয়েছে দেশের নবাগত স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। উন্মুক্ত দরপত্রের মাধ্যমে পুরো মিডিয়া স্বত্বই লাভ করেছে দেশের নতুন এই চ্যানেলটি। পাঁচ দলের অংশগ্রহণে চলতি মাসের তৃতীয় সপ্তাহে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী গণমাধ্যমকে বলেন- ‘উন্মুক্ত দরপত্রের মাধ্যমে টি-স্পোর্টস টি-টোয়েন্টি কাপের টেলিভিশন স্বত্ব, ডিটিএইচ এবং ওটিটি স্বত্ব লাভ করেছে।’

টি-টোয়েন্টি কাপ মাঠে গড়ানোর সঠিক তারিখ অবশ্য এখনও ঠিক করেনি বিসিবি। তবে ২১ বা ২২ নভেম্বর এই টুর্নামেন্ট মাঠে গড়ানোর যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে বলেই জানা গেছে। বিপিএলের আদলে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশগ্রহণের যোগ্যতা অর্জনের জন্য বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ দেশের ১১৩ জন ক্রিকেটার ফিটনেস টেস্টে অংশ নিয়েছেন। 

এদের মধ্যে বিপ টেস্টে সর্বোচ্চ ১৩.৭ স্কোর করেছেন গত এক বছর ক্রিকেটের বাইরে থাকা সাকিব। বাকীদের অধিকাংশই বিপ টেস্টের পাস মার্ক ১১ নিয়ে উত্তীর্ণ হন। আবার ওই স্কোর করতেও ব্যর্থ হয়েছেন নাসির হোসেন, সুভাশিষ রায় ও সোহাগ গাজীর মতো ক্রিকেটাররা।

এদিকে, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। এতে অংশ নিবে দেশের ১৬০ জন ক্রিকেটার। 

বিসিবি জানায়- চারটি ক্যাটাগরিতে মোট ১৬০ জন খেলোয়াড় রয়েছেন ড্রাফটের তালিকায়। ক্যাটাগরিগুলো হলো- এ, বি, সি ও ডি। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবি চেয়ারম্যান অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

তিনি জানান, আগামী ২১ বা ২২ নভেম্বর টুর্নামেন্ট শুরুর পরিকল্পনা করছে বিসিবি। তিনি বলেন, ‘খুব সম্ভবত আমরা ১২ নভেম্বর প্লেয়ার্স-ড্রাফট আয়োজন করবো। এজন্য ১৬০ খেলোয়াড়ের তালিকা করেছি।

এদিকে, টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দলগুলো হচ্ছে- বেক্সিমকো ঢাকা, গাজী গ্রুপ চট্টগ্রাম, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী ও জেমকন খুলনা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি