ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১, || চৈত্র ২৮ ১৪২৭

সাইফউদ্দিনের ‘চার’ বলের চ্যালেঞ্জ হারলেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ১৬ নভেম্বর ২০২০

সাইফউদ্দিন ও সাকিব আল হাসান

সাইফউদ্দিন ও সাকিব আল হাসান

করোনা মহামারীতে যখন ক্রিকেট বন্ধ, তখনই সাকিব আল হাসানকে অনুশীলনে একটি চ্যালেঞ্জের জন্য আহ্বান করেছিলেন পেস অলরাউণ্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। চ্যালেঞ্জটি ছিলো- সাইফউদ্দিনের ছোড়া ১২ বল থেকে সাকিবকে ২২ রান সংগ্রহ করতে হবে। রোববার (১৫ নভেম্বর) নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সাইফউদ্দিন জানিয়েছিলেন- আজ সোমবারই হবে চ্যালেঞ্জটি। কিন্তু তা হয়নি।

ওই চ্যালেঞ্জে নামার আগে দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকায় নিজেকে প্রস্তুত করার জন্য আরও কয়েকদিন সময় চেয়ে নেন সাকিব। তবে আজ সোমবার দুজনের মাঝে ৪ বলের একটা চ্যালেঞ্জ হয়ে গেছে। যেখানে মাত্র ২ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছেন বিশ্বসেরা অলরাউণ্ডার।

এদিন অনুশীলনের পর সাইফউদ্দিন বলেন- “আজকে আমরা ম্যাচটা খেলিনি। সাকিব ভাই আরও কয়েকদিন সময় চেয়েছেন নিজেকে প্রস্তুত করার জন্য।” 

তবে এদিন ৪ বলের একটি চ্যালেঞ্জ ছুড়ে দেন সাইফউদ্দিন। যেখানে সাকিবকে ৭ রানের লক্ষ্য পূরণ করতে বলেছিলেন তিনি। কিন্তু ৪ বল খেলে মাত্র ২ রান নিতে পারেন সাকিব। আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন কোচ সালাহউদ্দিন।

এ বিষয়ে সাইফউদ্দিন বলেন, “অনুশীলনের মাঝে সালাহউদ্দিন ভাইকে আম্পায়ার রেখেই ওনাকে (সাকিব) ৪ বলে ৭ রানের একটা টার্গেট দিয়েছিলাম। ম্যাচটা আমি জিতেছি। এই জন্য উদযাপনও করেছি। সাকিব ভাই মাত্র ২ রান নিয়েছেন। সামনে এক সময় আসল ম্যাচটা খেলব।”

উল্লেখ্য, মোহাম্মদ সাইফউদ্দিন তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরুর করার আগেই বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন- সাকিব আল হাসান তার ক্রিকেটের আইডল। সাকিবের জার্সি নম্বর ‘৭৫’ নিয়ে তিনি খেলেছেন বয়সভিত্তিক ক্রিকেট। জাতীয় দলে এসে তার নিচের সংখ্যা ‘৭৪’কেই বেছে নিয়েছেন নিজের জার্সি নম্বর হিসেবে। ‘৭৫’ বনাম ‘৭৪’-এর এ লড়াই নিয়ে দেশের ক্রিকেটভক্তেরও আগ্রহের যেন কমতি নেই।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি