ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

লড়াকু সংগ্রহ ঢাকার, ধুঁকছে বরিশাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ১৪ ডিসেম্বর ২০২০ | আপডেট: ১৫:২৬, ১৪ ডিসেম্বর ২০২০

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্রথম নকআউট ম্যাচে আগে ব্যাটিং করে ইয়াসির আলি রাব্বির ফিফটিতে ১৫০ রানের লড়াকু সংগ্রহ গড়েছে ঢাকা। জবাবে ২৭ রানেই দুই উইকেট খুইয়ে বসে বরিশাল। এরপর তামিম ২২ করে আউট হলেও আফিফের ব্যাটে জয়ের লক্ষ্যেই ছুটছে দলটি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে বরিশালের সংগ্রহ ৩ উইকেটে ৬১ রান। আফিফ হোসাইন ১৯ বলে ২৩ রান নিয়ে ক্রিজে আছেন। সঙ্গে যোগ দিয়েছেন তাওহীদ হৃদয়।

আজ সোমবার দুপুরে এলিমিনেটরের ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ঢাকার বিপক্ষে তিনি ফিল্ডিং করতে পারেননি অসুস্থতার জন্য। পুরোপুরি সুস্থ না হলেও গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলছেন তামিম।

বরিশালের পক্ষে দুর্দান্ত শুরু এনে দেন তাসকিন আহমেদ। অধিনায়কের সিদ্ধান্তের প্রতিদান দিয়ে বরিশালের বোলাররা ভালো শুরু করেন। পাওয়ার-প্লের মধ্যেই ঢাকার ৩টি উইকেট তুলে নেন তারা। যাতে প্রথম ৬ ওভারে কেবল ২৪ রান তুলতে পারে ঢাকা। 

ঢাকা শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ ও তারপরে তাসকিন আহমেদ। মোহাম্মদ নাঈম শেখ ৫ (১১), আল আমিন জুনিয়র ০ (২) ও সাব্বির রহমান ৮ (১৪) ফিরে যান এসময়। সাব্বিরকে বোল্ড করেন সোহরাওয়ার্দী শুভ।

এরপর ইয়াসির আলি রাব্বিকে সঙ্গে নিয়ে ঢাকার ব্যাটিং বিপর্যয় সামাল দেন অধিনায়ক মুশফিকুর রহিম। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৪৮ রানের লড়াকু জুটি। এসময়েই ৩০ বলে ৪৩ রান করে বিদায় নেন মুশফিক। কামরুল ইসলাম রাব্বির বলে সুবিধামতো শট না নিতে না পারার ফলে বোলারের হাতেই তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন ঢাকার কাণ্ডারি।

এরপর আকবর আলি এসে শুরু করেন ধুম-ধাড়াক্কা মার। ইয়াসির এক প্রান্তে ধীরগতিতে ব্যাটিং করলেও আকবর নেমেই দ্রুত রান তুলতে থাকেন। তবে থিতু হতে পারেননি বেশিক্ষণ। ৩টি চার ও ১টি ছক্কায় ৯ বলে ২৩ রানের ছোট্ট ঝড় তুলে মিরাজের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন এই তরুণ ব্যাটসম্যান।

ঢাকার পক্ষে সর্বোচ্চ ইনিংস আসে ফর্মে থাকা ব্যাটসম্যান ইয়াসিরের উইলো থেকে। ৪৩ বলে ৫৪ রান করে কামরুলের শিকার হন ইয়াসির। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কার মার। যাতে নির্ধারিত ২০ ওভারে ঢাকা পেয়েছে ১৫০ রানের সংগ্রহ।

বরিশালের স্পিনার মিরাজ ৪ ওভারে ২৩ রান খরচায় নেন ২টি উইকেট। ৪ ওভারে ২১ রান দিয়ে তাসকিন নেন ১টি উইকেট। অপরদিকে কামরুল ২টি উইকেট পেলেও খরচ করেন ৪০ রান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি