ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

অবশেষে জয়ের দেখা পেল কলকাতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ২৭ এপ্রিল ২০২১

জয়ের নায়ক মরগানের সঙ্গে জয়সূচক রান করা কার্তিক

জয়ের নায়ক মরগানের সঙ্গে জয়সূচক রান করা কার্তিক

টানা চার ম্যাচ হারার পর অবশেষে জয়ের দেখা পেল কলকাতা নাইট রাইডার্স। সোমবার রাতে পাঞ্জাব কিংসকে ৫ উইকেটে হারিয়ে আইপিএলের চলতি আসরের ২২তম ম্যাচে নিজেদের দ্বিতীয় জয়ের মুখ দেখেলো শাহরুখ খানের কেকেআর।

লো স্কোরিং ম্যাচে পাঞ্জাবের ১২৩ রান তাড়া করতে নেমে ১০০ বল খেলতে হয়েছে কলকাতাকে। যদিও শুরুতেই উইকেট খুইয়ে চাপে পড়ে গিয়েছিল দলটি।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে এদিন খুব একটা সুবিধা করতে পারেনি লোকেশ রাহুলের দল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ১২৩ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান আসে মায়াঙ্ক আগারওয়ালের ব্যাট থেকে। তবে তিনি বল খেলেন ৩৪টি। 

এছাড়া ১৮ বলে ৩০ রান করেন ক্রিস জর্ডান। কলকাতার পক্ষে প্রসিধ কৃষ্ণ ৩টি এবং প্যাট কামিন্স ও সুনীল নারাইন শিকার করেন দুটি করে উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৭ রানের মধ্যে তিন ব্যাটসম্যানকে হারিয়ে ফেলে কলকাতা। শুবমান গিল (৯), নিতিশ রানা (০) ও সুনীল নারাইন (৪ বলে ০) সাজঘরে ফিরলে চাপে পড়ে যায় দলটি। সেই চাপ সামলে নিতে এদিন জ্বলে ওঠে অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট।

রাহুল ত্রিপাঠিকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে মরগান গড়েন ৬৬ রানের জুটি। ৩২ বলে ৪১ রান করে ত্রিপাঠি বিদায় নিলে ৯ বলে ১০ রান করে তাকে অনুসরণ করেন আন্দ্রে রাসেলও। তবে দীনেশ কার্তিকের ৬ বলে ১২ রানের ইনিংসে ভর করে কলকাতা জয় পায় ২০ বল ও ৫ উইকেট হাতে রেখেই। তবে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকানো ম্যাচ সেরা মরগান অপরাজিত থাকেন ৪৭ রানে।

এই জয়ে ছয় ম্যাচে চার পয়েন্ট নিয়ে কলকাতা এখন তলানি থেকে পাঁচে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটের ব্যবধানে মুম্বাই কেকেআরের উপরে থাকলেও নিচে পড়ে গেছে পাঞ্জাব ও রাজস্থান। আর একমাত্র জয়ে একেবারে তলানিতে হায়দরাবাদ। অন্যদিকে পাঁচটি করে ম্যাচে খেলে সমান ৮টি করে পয়েন্ট নিয়ে যথাক্রমে শীর্ষ তিনে চেন্নাই, দিল্লী আর ব্যাঙ্গালুরু।  

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি