ঢাকা, শনিবার   ২৩ অক্টোবর ২০২১, || কার্তিক ৭ ১৪২৮

প্রথম সেশন শেষে স্বস্তিতে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ৩০ এপ্রিল ২০২১

জোড়া উইকেট নেয়ার পর সতীর্থদের সঙ্গে তাসকিনের উদযাপন।

জোড়া উইকেট নেয়ার পর সতীর্থদের সঙ্গে তাসকিনের উদযাপন।

প্রথম টেস্টের মতো পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ। তাসকিনের জোড়া শিকারে ও তাইজুলের আঘাতে দিনের প্রথম সেশনেই ৩টি উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। যাতে কাল তৃতীয় সেশনের পর আজ প্রথম সেশন শেষেও স্বস্তিতে বাংলাদেশ।

এক উইকেটে ২৯১ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। ক্রিজে ছিলেন ওশাদা ফার্নান্দো ও সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে। দিনের প্রথম এক ঘণ্টা বাংলাদেশি বোলারদের শাসন করেন তারা। তবে রান তোলার গতি বেশ কম ছিল। টানা দারুণ বোলিং করার ফল অবশেষে পান তাসকিন আহমেদ। তাসকিনের বলে উইকেটরক্ষকের তালুবন্দী হন থিরিমান্নে। ফেরার আগে ২৯৭ বলে ১৫টি চারের মারে তিনি করেন ১৪০ রান। ভাঙে ওশাদা ও থিরিমান্নের ১০৪ রানের জুটি।
 
তাসকিনের ওই ওভারেই ফিরতে পারতেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার ব্যাট ঘষে বল জমেছিল উইকেটরক্ষক লিটনের গ্লোভসে। কিন্তু আউটের জন্য আবেদনই করেননি উইকেটরক্ষক! বুঝতে পারেননি বোলার ও আম্পায়ারের কেউই। পরে রিপ্লাইতে দেখা যায়, নিশ্চিত আউট ছিলেন ম্যাথিউজ। হতভাগা তাসকিন সামান্য ভুলের জন্য আরও একটি উইকেট হাতছাড়া করেন।

তবে ম্যাথিউসকে শিকার করতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাসকিনকে। নিজের পরের ওভারেই আবার সেই লিটনের গ্লোভসেই ম্যাথিউজকে বন্দী করান এই পেসার। ১০ বলে ৫ রান করে মাঠ ছাড়েন শ্রীলঙ্কার অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

বেশিক্ষণ টেকেননি প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভাও। বাঁহাতি স্পিনার তাইজুলের শিকার হন তিনি। স্লিপে নাজমুল হোসাইন শান্তর তালুবন্দী হন ৯ বলে ২ রান করেই। যাতে ৩২৮ রানে চতুর্থ উইকেট হারায় শ্রীলঙ্কা।

মধ্যাহ্ন বিরতি পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩৩৪ রান। দ্বিতীয় দিনের প্রথম সেশনে তারা সংগ্রহ করেছে ২৬ ওভারে ৪৩ রান। উইকেট হারিয়েছে ৩টি। ওশাদা ৬৫ রানে এবং পাথুম নিশাঙ্কা শূন্য রানে ক্রিজে আছেন।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি