ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অনন্য দুই রেকর্ডের অপেক্ষায় সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯, ২৮ মে ২০২১ | আপডেট: ১১:০১, ২৮ মে ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতলেও এখনও প্রত্যাশা অনুযায়ী পারফরমেন্স করতে পারেননি টাইগার সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাহমুদুল্লাহ রিয়াদের মতে, সাকিবের ফর্ম নিয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই।

দুই সিরিজ পর আবারও জাতীয় দলের জার্সি গায়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন সাকিব। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। প্রথম ম্যাচে ১৫ রান করেন ও ১টি মাত্র উইকেট নেন সাকিব। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচে করেন শুন্য রান করলেও বল হাতে ২টি উইকেট নেন তিনি।

তারপরও মুশফিকুর রহিম-মাহমুদুল্লাহর ব্যাটিং এবং মেহেদি হাসান মিরাজের বোলিং নৈপুণ্যে প্রথম দুই ম্যাচই জিতেছে বাংলাদেশ।

মাহমুদুল্লাহ বলেন, ‘সাকিবকে নিয়ে উদ্বিগ্ন হবার কিছু নেই। তিনি নিজের খেলা সর্ম্পকে অবগত। তিনি জানেন কি করতে হবে এবং কি করা দরকার। এটি কোনও রসিকতা নয় যে, ১০-১২ বছর ধরে কোনও খেলোয়াড় এক নম্বর অলরাউন্ডার হয়ে আছেন!’

রিয়াদ আরও বলেন, ‘প্রথম ম্যাচে ভালো শুরুর পর তা ধরে রাখতে পারেনি সে। তবে আমি নিশ্চিত, আজ সে বড় ইনিংস খেলবে।’

এদিকে, ওয়ানডে ফরম্যাটে আরও দু’টি নয়া রেকর্ড গড়তে ১টি উইকেট প্রয়োজন সাকিবের। একটি বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী এবং অন্যটি কোনও একক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট নেয়ার রেকর্ড। 

বর্তমানে ২৬৯টি উইকেট নিয়ে লিজেন্ড মাশরাফি বিন মর্তুজার সঙ্গে সমান অবস্থানে আছেন সাকিব। আর একক ভেন্যুতে ১২২টি উইকেট নিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের সঙ্গী সাকিব।

আজ শুক্রবার তৃতীয় ও শেষ ম্যাচে ১টি উইকেট পেলেই মাশরাফি ও আকরামকে টপকে নয়া রেকর্ড গড়বেন বাঁহাতি এই অলরাউন্ডার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি