ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাদমান-শান্তর ব্যাটে বড় লিডের পথে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ১০ জুলাই ২০২১

ফিফটি হাঁকানো দুই ব্যাটসম্যান সাদমান ও শান্ত

ফিফটি হাঁকানো দুই ব্যাটসম্যান সাদমান ও শান্ত

সাদমান-শান্তর ব্যাটে চতুর্থ দিনের প্রথম সেশনটা বেশ ভালোই কেটেছে বাংলাদেশের। ৩২ ওভারে ১২৪ রানের বিপরীতে মাত্র একটি উইকেটের পতন হয়েছে। অর্থাৎ ৪৯ ওভার শেষে বাংলাদশের সংগ্রহ ১ উইকেটে ১৬৯ রান। 

চোটের কারণে ছিলেন না শ্রীলঙ্কা সফরের দলে। জিম্বাবুয়ের বিপক্ষে সুযোগ পেয়েই বাজিমাত। সাদমান ইসলাম তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক। ৩৬তম ওভারে রয় কায়ার করা প্রথম বলে সিঙ্গেল নিয়েই কাঙ্ক্ষিত মার্কে পৌঁছে যান সাদমান। এ সময় বল মোকাবেলা করেন ১০১টি, যার মধ্যে ছিল ছয়টি চারের মার। 

লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ১৪৪ বল খেলে ৭২ রান তুলে ক্রিজে আছেন সাদমান ইসলাম। অন্য প্রান্তে অনেকটা ওয়ানডে মেজাজে খেলে ৬১ বলে ফিফটি পূরণ করে ক্রিজে আছেন ওয়ান ডাউনে নামা নাজমুল হোসাইন শান্ত। তার এই ইনিংসে আছে দুটি করে চার ও ছক্কার মার। 

এর আগে হারারে টেস্টের চতুর্থ দিনে দলীয় স্কোরে ৪৫ রান যোগ করতেই উইকেট হারায় বাংলাদেশ। ফিরে গেছেন প্রথম ফিফটি না পাওয়া ওপেনার সাইফ হাসান। যাতে দলীয় ৮৮ রানে বাংলাদেশের প্রথম উইকেট পতন ঘটাতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

রিচার্ড নাগারাভার বলে গালিতে থাকা ডিওন মায়ের্সের হাতে ক্যাচ দেয়ার আগে ৯৫ বলে ৪৩ রান আসে সাইফের ব্যাট থেকে। ছয়টি চার দিয়ে ইনিংসটি সাজান ডানহাতি এই ব্যাটসম্যান। তার বিদায়ে ক্রিজে এসে সাদমানের সঙ্গে যোগ দেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসাইন শান্ত।

এর আগে সফরে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে মাহমুদউল্লাহর ক্যারিয়ার সেরা শতকে বাংলাদেশের দেয়া ৪৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে মিরাজ-সাকিবের ঘূর্ণিতে ২৭৬ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। ফলে হারারে স্পোর্টস ক্লাবে ১৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে টাইগাররা। সাদমান ইসলাম ও সাইফ হাসানের ব্যাটে ভর করে তৃতীয় দিন শেষ করে সফরকারীরা। 

দুই ওপেনারের জুটি থেকে আসে ৪৫ রান। বাংলাদেশ লিড নেয় ২৩৭ রানের। তৃতীয় দিন শেষে সাদমান ২২ ও সাইফ অপরাজিত ছিলেন ২০ রানে। চতুর্থ দিনে সাবধানী শুরু করেন এই দুই ওপেনার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি