ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফিরলেন সাইফ, সাদমানের ফিফটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৭, ১০ জুলাই ২০২১ | আপডেট: ১৫:০৫, ১০ জুলাই ২০২১

ফিফটি পূরণ করার পথে ডাইভ দিয়ে রান পুরা করছেন সাদমান ইসলাম অনিক

ফিফটি পূরণ করার পথে ডাইভ দিয়ে রান পুরা করছেন সাদমান ইসলাম অনিক

আজ হারারে টেস্টের চতুর্থ দিনে দলীয় স্কোরে ৪৫ রান যোগ করতেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফিরে গেছেন প্রথম ফিফটি না পাওয়া ওপেনার সাইফ হাসান। যাতে দলীয় ৮৮ রানে বাংলাদেশের প্রথম উইকেট পতন ঘটাতে সক্ষম হয় জিম্বাবুয়ে। তবে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি আদায় করেছেন সাদমান।

রিচার্ড নাগারাভার বলে গালিতে থাকা ডিওন মায়ের্সের হাতে ক্যাচ দেয়ার আগে ৯৫ বলে ৪৩ রান আসে সাইফের ব্যাট থেকে। ছয়টি চার দিয়ে ইনিংসটি সাজান ডানহাতি এই ব্যাটসম্যান। তার বিদায়ে ক্রিজে এসে সাদমানের সঙ্গে যোগ দেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসাইন শান্ত।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪০ ওভারে বাংলাদেশ দলের সংগ্রহ এক উইকেটে ১২৯ রান। যা নিয়ে মোমিনুলদের লিড বেড়ে দাঁড়িয়েছে ৩২১। ৭টি চারের মারে ক্যারিয়ারের তৃতীয় ফিফটি আদায় করে ৬১ রানে অপরাজিত আছেন সাদমান ইসলাম অনিক এবং ১৯ রান নিয়ে ক্রিজে আছেন শান্ত।

এর আগে সফরে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে মাহমুদউল্লাহর ক্যারিয়ার সেরা শতকে বাংলাদেশের দেয়া ৪৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে মিরাজ-সাকিবের ঘূর্ণিতে ২৭৬ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। ফলে হারারে স্পোর্টস ক্লাবে ১৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে টাইগাররা। সাদমান ইসলাম ও সাইফ হাসানের ব্যাটে ভর করে তৃতীয় দিন শেষ করে সফরকারীরা। 

দুই ওপেনারের জুটি থেকে আসে ৪৫ রান। বাংলাদেশ লিড নেয় ২৩৭ রানের। তৃতীয় দিন শেষে সাদমান ২২ ও সাইফ অপরাজিত ছিলেন ২০ রানে। চতুর্থ দিনে সাবধানী শুরু করেন এই দুই ওপেনার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি