ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এই তাসকিন ক্ষেপাটে, বড্ড ভয়ঙ্কর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ১২ জুলাই ২০২১

পঞ্চম দিনে চাকাভাকে বোল্ড করার পর তাসকিনের উল্লাস

পঞ্চম দিনে চাকাভাকে বোল্ড করার পর তাসকিনের উল্লাস

চলছিলো হারারে টেস্টের পঞ্চম দিনের খেলা। পিচে স্পিন ধরবে তা অনেকটা অনুমেয়ই ছিলো। মিরাজ সেটির প্রমাণও রেখেছিলেন। কিন্তু পঞ্চম দিনে এসেও তাসকিনের এমন বোলিংয়ের বিশ্লেষণ কিভাবে করবো, ঠিক বুঝে উঠতে পারছি না। এই তাসকিন যে ক্ষেপাটে বাঘের মতো যে কোনও সময়ই হুঙ্কার দিতে পারে- সেটা যে একেবারেই ভুলতে বসেছিলাম।

পুরোনো বলে বাংলাদেশের কোনও বোলার এমন বোলিং করেছে সেটি দেখিনি কখনও। দলীয় পঞ্চাশতম ওভারেও গতির মিশলে কি দুর্দান্ত রিভার্স সুইং, সিম পজিশন, নিখুঁত লেংথ; এ যে বদলে যাওয়া তাসকিনের নতুন শুরু। আহ তাসকিন, ইউ বিউটি!

আপনি চাকাভার আউটটাই দেখুন একবার। নিখুঁত লেংথের বলটি চাকাভা বুঝে ওঠার আগেই ব্যাট-প্যাডের ফাঁক গলে স্ট্যাম্প ছত্রখান! এ যেন চোখের শান্তি, এ যেন পরিশ্রমের জ্বলন্ত উদাহরণ।

পুরোনো বলেও তাসকিনের এমন স্পেল তার ভক্তরা স্মৃতির ফ্রেমে বাঁধিয়ে রাখতে চাইবে নিশ্চয়ই। তাসকিন পুঁড়ে পুঁড়ে খাঁটি হতে চলছেন। শত কান্নায় আড়াল করা মুখটি সফলতার হাসিতে ফুটিয়ে তুলছেন তাসকিন। তিনি জানেন, তার হারানোর কিছু নেই তবে, পাবার আছে অনেক কিছুই। আর সেই লক্ষ্যেই তাসকিন যেন এগিয়ে চলছেন দূর্বার গতিতে।

কিছুক্ষণের জন্য ভুলে যান প্রতিপক্ষের নাম। কারণ তাসকিনের এমন বোলিংয়ে যে কোনো দলের লাইনআপে ধ্বস নামতে বাধ্য। এই তাসকিন হাসতে শিখেছে, এখন ক্যাচ মিসের পর তাসকিন হতাশ হয়না, সেখান থেকে আরও ভালো করার মানসিকতা নিয়ে পরের বলটির উদ্দেশ্যে নিজেকে নিয়োজিত করে। 

যার ফলাফল হাতেনাতেই। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দুই ইনিংসে বল করে দুই সেরা স্পিনারের ভিড়েও তাসকিন ২৫.৬০ গড়ে নিয়েছেন পাঁচটি উইকেট। যা নিয়ে টাইগার এই পেসারের ৮ টেস্টের ক্যারিয়ারে উইকেট সংখ্যা দাঁড়ালো কুড়িতে। এভাবেই এগিয়ে যাক তাসকিন, এগিয়ে যাবে বাংলাদেশ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি