ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ স্থগিত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৩, ৩ আগস্ট ২০২১

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সেপ্টেম্বরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু ইংল্যান্ডের অধিকাংশ ক্রিকেটার ওই সময়ে আইপিএলে ব্যস্ত থাকার কারণে সফরটি নিয়ে তৈরি হয়েছে অনিশ্চিয়তা।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এখনও নিশ্চিত না করলেও সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হবে বলেই জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো। যদিও বিশ্বকাপের আগে এই টি-টোয়েন্টি সিরিজটা বাংলাদেশের জন্য ছিল খুবই গুরুত্বপূর্ণ।

অন্যদিকে, ওয়ানডে সিরিজটা গুরুত্বপূর্ণ দুই দলের জন্যই। কারণ, তা ছিল ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। তবে, আইপিএলের কারণে বিশ্বকাপের আগে এই সিরিজ আয়োজনের সম্ভাবনা নেই বললেই চলে। কবে হবে– সেটাও জানা যায়নি। তবে ২২ সালের শেষ দিকে বা ২০২৩ সালের শুরুর দিকে হওয়ার সম্ভাবনার কথা উল্লেখ করেছে ক্রিকইনফো।
 
এর আগে মহামারী করোনার কারণে গত ৪ এপ্রিল মাঝপথেই স্থগিত ঘোষণা করা হয় আইপিএলের ১৪তম আসর। এরপর গত ২৯ মে বিসিসিআই সংযুক্ত আরব আমিরাতে বাকি অংশ আয়োজনের সিদ্ধান্ত নেয়। আর্থিক ক্ষতি পুষিয়ে নিতেই সংযুক্ত আরব আমিরাতে আয়োজন করা হবে আইপিএলের বাকি অংশ। টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে আরব আমিরাত ও ওমানের মাঠে।
 
আইপিএলের এই বাকি অংশে ইংলিশ ক্রিকেটারদের পেতে বেশ কিছুদিন ধরেই ইসিবির সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে বিসিসিআই। দুই বোর্ডের আলোচনা সফল হওয়ার কারণেই আইপিএলে খেলবেন ইংলিশরা।

বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ স্থগিত হলে আইপিএলে খেলার সুযোগ পাওয়ার কথা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানেরও। যদিও বিসিবি এই ব্যাপারে কোনও কিছু এখনও খোলাসা করেনি, করার সুযোগও নেই। কারণ, এখনও যে আনুষ্ঠানিকভাবে সিরিজ স্থগিত ঘোষণা করেনি ইসিবি বা বিসিবি- কেউই।

এদিকে, স্থগিত হওয়ার আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের জার্সিতে দেখা গেছে মুস্তাফিজুর রহমানকে। যেখানে সাকিব মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পেলেও রাজস্থান রয়্যালসের জার্সিতে নিয়মিতই পারফর্ম করেছেন মুস্তাফিজ। সাত ম্যাচে আট উইকেট শিকার করে রাজস্থান রয়্যালসের অন্যতম সেরা পারফরমারও ছিলেন ফিজ। আর সাকিব, তিন ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান ও বল হাতে নিয়েছেন তিন উইকেট। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি