ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

সাকিবের সঙ্গে এ কেমন কো-ইনসিডেন্ট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৬, ৭ আগস্ট ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

আলোচিত চলমান পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে শুক্রবার অস্ট্রেলিয়াকে ১০ রানে হারিয়েছে বাংলাদেশ। সেইসঙ্গে কুড়ি ওভারের সিরিজটিও নিজেদের করে নিয়েছে রিয়াদ বাহিনী। তবে এদিন কাকতালীয় এক ঘটনার জন্ম দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

গত ৪ আগস্ট সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার দেয়া ১২২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ। সেদিন ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে ১ উইকেট নেন সাকিব। এরপর ব্যাট হাতে ১৭ বলের মোকাবেলায় ৪টি চারের মারে করেন ২৬ রান।

অ্যান্ড্রু টাইয়ের শিকার হয়ে ইনিংসের নবম ওভারে সাজঘরে ফেরেন সাবেক এই অধিনায়ক। কাকতালীয়ভাবে দ্বিতীয় ম্যাচের মতোই সাকিবের ব্যাটিং, বোলিং ও আউটের সময় কিংবা স্ট্রাইক রেটের মিল ছিল তৃতীয় ম্যাচেও। যা রীতিমতো অবাক করেছে ক্রিকেট প্রেমীদের।

শুক্রবার অনুষ্ঠিত সে ম্যাচেও প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৭ তোলা বাংলাদেশ দলের হয়ে ব্যাট হাতে ১৭ বলের মোকাবেলায় ৪টি চারের মারে ২৬ রান করেন সাকিব আল হাসান। পরে বল হাতেও ২২ রান দিয়েই নেন একটি মাত্র উইকেট। যা রীতিমত কো-ইনসিডেন্স।

এর আগে অবশ্য প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩৩ বলে ৩৬ রানের ইনিংস খেলেন সাকিব। পরে বল হাতে ২৪ রান দিয়ে নেন একটি উইকেট। অর্থাৎ গত তিন ম্যাচে তাঁর রান যথাক্রমে ৩৬, ২৬ ও ২৬ এবং বল হাতে ১/২৪, ১/২২ ও ১/২২। ব্যাট হাতে মোটামুটি ভালো করলেও বল হাতে যেন ম্যাচে একটির বেশি উইকেট তাঁর ভাগ্যেই নেই। 

অথচ এই সিরিজ শুরুর আগে টি-টোয়েন্টি ক্যারিয়ারে একশ উইকেটের মাইলফলক ছুঁতে তাঁর দরকার ছিল মাত্র ৫টি উইকেট। তিন ম্যাচে তিনটি উইকেট পাওয়ায় এখনও সেই মাইলফলক থেকে তাই দুটি উইকেট দূরে বাংলাদেশের প্রাণ। পরবর্তী দুই ম্যাচেই সেটি হয়ে যাবে বলেই মনে হচ্ছে।

এদিকে, তৃতীয় ম্যাচে ১০ রানের জয়ে অস্ট্রেলিয়ার সাথে প্রথমবারের মতো কোনও সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। আজ চতুর্থ টি-টোয়েন্টির পর আগামী ৯ আগস্ট অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচ। মাহমুদউল্লাহ রিয়াদের দল এখন বাকি দুই ম্যাচ জিতে অজিদের বাংলাওয়াশ করার স্বপ্নে বিভোর।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি