ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

এবার কোচ হয়ে বাংলাদেশে তাতেন্দা তাইবু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭, ৮ আগস্ট ২০২১ | আপডেট: ১৩:৪১, ৮ আগস্ট ২০২১

তাতেন্দা তাইবু

তাতেন্দা তাইবু

হিথ স্ট্রিকের পর বাংলাদেশে কোচ হয়ে এলেন আরেক জিম্বাবুয়াইন। তবে জাতীয় দলের জন্য নয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের জন্য। হ্যাঁ, বিকেএসপির কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেট অধিনায়ক তাতেন্দা তাইবু। ক্রিকেট দলের ব্যাটিং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

সেই লক্ষ্যে এরইমধ্যে ঢাকায় অবস্থান করছেন সাবেক এই চৌকস উইকেটকীপার ব্যাটসম্যান। গত ২ আগস্ট বাংলাদেশে আসেন তিনি। ইতোমধ্যে তিন দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ করেছেন তাইবু। এখন ব্যাটিং প্রশিক্ষকের দায়িত্ব শুরু করতে তাই আর কোনও বাঁধা থাকলো না ৩৮ বছর বয়সী এই জিম্বাবুয়ান-এর।

খবরটি নিশ্চিত করেছেন বিকেএসপির ক্রীড়া পরিচালক মাজহারুল হক। তিনি বলেন, ‘তাইবুর সঙ্গে এক বছরের চুক্তি হয়েছে আমাদের। এক বছর পর চুক্তির নবায়নের বিষয়ে চিন্তা করা হবে। তিনি ব্যাটিং প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। আশা করি তাকে পেয়ে শিক্ষার্থীরা উপকৃত হবে।’

টেস্ট ইতিহাসের সবচেয়ে কম বয়সী অধিনায়ক হওয়ার নজির গড়া তাইবু জিম্বাবুয়ের হয়ে খেলেছেন ১১ বছর। দীর্ঘ এ সময়ে ২৮ টেস্টে ১৫৪৬ রান, ১৫০ ওয়ানডেতে ৩৩৯৩ রান ও ১৭ টি-টোয়েন্টিতে ২৫৯ রান করেছেন তাতেন্ডা তাইবু।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি