ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

খেলাকালীন স্ত্রীকেও সঙ্গে রাখতে পারবে টাইগাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ৯ আগস্ট ২০২১ | আপডেট: ১৪:২৮, ৯ আগস্ট ২০২১

টিম বাংলাদেশ

টিম বাংলাদেশ

মহামারী করোনার মধ্যেই সাফল্যে মোড়া জিম্বাবুয়ে সফর করে এসেই টাইগাররা ব্যস্ত হয়ে পড়েন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে। এরপর রয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ। টানা ম্যাচ খেলার ক্লান্তির সাথে রয়েছে বায়োবাবলের অবরুদ্ধ অবস্থা। তাই ইংল্যান্ড সিরিজ পিছিয়ে যাওয়ায় ওই সময়ে কোনো খেলা আয়োজন করতে চাচ্ছে না বিসিবি। বরং ক্রিকেটারদের ছুটি দিয়ে এবং পরবর্তীতে পরিবার বা স্ত্রীকেও সঙ্গে রাখতে পারার সুবিধা দেয়ার কথাও ভাবছে বোর্ড।

বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে বলেন, “আমাদের সবচেয়ে বড় পরিকল্পনা হলো খেলোয়াড়দের একটু বিশ্রাম দেয়া। শারীরিক ও মানসিকভাবে ওরা ক্লান্ত। যেহেতু কোয়ারেন্টাইনের ব্যাপার আছে, তাই বিশ্বকাপের অন্তত ৭ দিন আগে আমরা ওমানে যাব। গত ৫-৬ মাস ধরে খেলোয়াড়রা বায়োবাবলে, অনেক কঠিন সময় যাচ্ছে। এত কঠিন সময়েও ভালো পারফরম্যান্স করছে। ওদের কৃতিত্ব দেয়া উচিত।” 

ক্রিকেটারদের বায়োবাবলকালীন পরিবারের সদস্যদের সঙ্গে রাখা নিয়েও কথা বলেন আকরাম খান। তিনি জানান, ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের জন্য যেটি ভালো হবে, সেটির সুযোগ দিতে আপত্তি নেই বিসিবির।

সাবেক এই অধিনায়ক বলেন, “এ নিয়ে আমরা নিয়মিত কথা বলছি, ভাবছি। আমরা তো বলেছি, খেলোয়াড়রা যেভাবে স্বস্তিতে থাকবে আমাদের তা করে দিতে কোনো আপত্তি নেই। যেমন- মুস্তাফিজের ছিল। কেউ থাকতে চাইলে আমাদের কোনো সমস্যা নেই।”

এদিকে, আজ (৯ আগস্ট) শেষ হচ্ছে বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। অজিরা ঢাকা ছাড়তেই চলে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আগামী মাসের ১ তারিখ থেকেই তাদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। যদিও মাঝে ১২ থেকে ১৫টা দিন বিশ্রামের সময় পাবে টাইগাররা। 

নিউজিল্যান্ড সিরিজের পরই আমিরাতে শুরু হচ্ছে স্থগিত আইপিএলের বাকী অংশ, সেখানে খেলার সম্ভাবনা রয়েছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। বাকিরা থাকবেন বিশ্রামে। এরপর সবাই মিলে অংশ নিবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি