ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

ড্র দিয়েই শুরু চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১, ৯ আগস্ট ২০২১ | আপডেট: ১২:১১, ৯ আগস্ট ২০২১

নিষ্ফলা মাঠের দিকে তাকিয়ে দেখছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি

নিষ্ফলা মাঠের দিকে তাকিয়ে দেখছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি

চতুর্থ দিন পর্যন্ত সবই ঠিক ছিল, ম্যাচও হেলে পড়েছিল ভারতের কোলে। জয়ের সুবাসই পাচ্ছিলেন কোহলিরা। তবে বিধাতা হয়তো চাননি সেটা। বৃষ্টিতে ভেসে গেছে পঞ্চম দিনের পুরোটা। যে কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ইংল্যান্ড বনাম ভারতের প্রথম টেস্টের পঞ্চম দিনের খেলা। ফলে ড্র দিয়েই শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর। 

রোববার (৮ আগস্ট) পঞ্চম দিন জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ছিল ৯টি উইকেট। আর ভারত ছিল ১৫৭ রান দূরে। জয়ের সম্ভাবনা দুই দলেরই থাকলেও অনেকটা সহজ লক্ষ্য ছিল ভারতের জন্য। ক্রিকেটপ্রেমীরা রোমাঞ্চকর একটা সমাপ্তির অপেক্ষায় থাকলেও সেই রোমাঞ্চের স্বাদ পেতে দেয়নি বৃষ্টি। দিনের শুরু থেকেই ছিল বৃষ্টি। বৃষ্টির কারণে ট্রেন্টব্রিজে পঞ্চম দিনে গড়ায়নি একটা বলও।

এর আগে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ১৮৩ রানে অলআউট হয়ে যায়। ৬৪ রানের ইনিংস খেলেন জো রুট। জবাবে লোকেশ রাহুলের ৮৪ রান এবং রবীন্দ্র জাদেজার ৫৬ রানের ইনিংসে ভর করে ২৭৮ রান তোলে ভারত। 

ফলে ৯৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামলে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের ত্রাতা হয়ে ওঠেন অধিনায়ক জো রুট। তার শতরানের সুবাদে ৩০৩ রান করে ইংল্যান্ড। ভারতকে দেয় ২০৯ রানের লক্ষ্য। চতুর্থ দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ১ উইকেটে ৫২ রান। তবে ম্যাচ সেরা হয়েছেন রুটই।

আগামী ১২ আগস্ট লর্ডসে শুরু হবে দুই দলের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচটি। এই সফরে ইংলিশদের বিপক্ষে মোট পাঁচটি টেস্ট খেলবে কোহলির দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি