ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আফগানদের ব্যাটিং কোচ লঙ্কান ওপেনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৩, ১৯ আগস্ট ২০২১

আভিষ্কা গুনাবর্ধনে

আভিষ্কা গুনাবর্ধনে

যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানের শাসন ক্ষমতায় আবারও অধিষ্ঠিত হয়েছে তালেবান। এতে অনিশ্চয়তায় পড়েছে দেশটির ক্রিকেট। দেশের এই টালমাটাল অবস্থার মধ্যেই সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার সূচি রয়েছে রশিদ-নবিদের। সেই লক্ষ্যেই দলের ব্যাটিং কোচ হিসেবে শ্রীলঙ্কার সাবেক ওপেনার আভিষ্কা গুনাবর্ধনেকে নিয়োগ দিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। 

জানা গেছে, সিরিজটি হবে নিরপেক্ষ ভেন্যু হিসেবে শ্রীলঙ্কার মাটিতেই। আর কেবলমাত্র পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্যই নিয়োগ দেয়া হয়েছে গুনাবর্ধনেকে।

এ বিষয়ে টুইটারে এসিবি জানিয়েছে, ‘শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান ও কোচ আভিষ্কা গুনাবর্ধনেকে আফগানিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।’

বোর্ড সূত্রে ক্রিকইনফো জানিয়েছে, দীর্ঘ লম্বা সময়ের জন্য গুনাবর্ধনেকে নিয়োগ দেয়ার প্রস্তাব দিয়েছিল এসিবি। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে আসন্ন তিন ম্যাচের জন্যই দায়িত্ব পালন করবেন তিনি। যা শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে।

২০১৭ সালে টি-টেন টুর্নামেন্টে আমিরাত ক্রিকেট বোর্ডের দুর্নীতিবিরোধী আচরণবিধি ভাঙার অভিযোগ উঠেছিল গুনাবর্ধনের বিপক্ষে। পরে সেই অভিযোগের সত্যতা মেলেনি। এতে ক্রিকেটের সাথে কাজ করতে কোনও বাঁধা নেই গুনাবর্ধনের। 

প্রসঙ্গত, এর আগে শ্রীলঙ্কা জাতীয় পুরুষ দলের ব্যাটিং কোচ ছিলেন গুনাবর্ধনে। এছাড়াও শ্রীলঙ্কা ‘এ’ ও ইমার্জিং দলকেও কোচিং করিয়েছেন সাবেক এই বাঁহাতি ওপেনার।

৪৪ বছর বয়সী এই লঙ্কান ওপেনার ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন ২০০৬ সালে। তার আগে ৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে দেশের হয়ে খেলা ৬ টেস্টের ১১ ইনিংসে ১৬.৪ গড়ে করেন ১৮১টি রান। টেস্টে সফল না হলেও ওয়ানডেতে ছিলেন বেশ ভালো। ৬১ ম্যাচ খেলে ১২টি অর্ধশতক ও একটি শতক হাঁকানো গুনাবর্ধনের সংগ্রহ ২৮.৫ গড়ে ১৭০৮ রান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি