ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সেরাদের নিয়েই অস্ট্রেলিয়া দল ঘোষণা, নতুন মুখ ইংলিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৯, ১৯ আগস্ট ২০২১ | আপডেট: ১১:৫২, ১৯ আগস্ট ২০২১

টিম অস্ট্রেলিয়া

টিম অস্ট্রেলিয়া

বেশ কয়েকজন সেরা খেলোয়াড়কে রেখেই ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশে সফর করে টি-টোয়েন্টি সিরিজে একই (৪-১) ব্যবধানে হার মানে টিম অস্ট্রেলিয়া। তাই এই দুই সফরে চরম ব্যর্থতার পরিচয় দেয়া ক্রিকেটারদের বাদ দিয়ে সেরাদের নিয়েই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। 

মধ্য সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে শুরু হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে সিএ। সে দলে জায়গা হয়েছে বাংলাদেশ সফরে আসা ৯ ক্রিকেটারের। সঙ্গে যুক্ত হয়েছেন দলের বাইরে থাকা অভিজ্ঞ ওয়ার্নার-স্মিথ-ম্যাক্সিরাও। সেইসঙ্গে দেখা মিলেছে জশ ইংলিশ নামে এক নতুন মুখের।

বিশ্বকাপের মূল স্কোয়াডে বাংলাদেশ সফর করা নয় জনের মধ্যে জায়গা পেয়েছেন সাত জন। মার্শ-ওয়েডের সঙ্গে স্কোয়াডে জায়গা পেয়েছেন অ্যাস্টন অ্যাগার, মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজলউড ও মিচেল সোয়েপসন। সংরক্ষিত খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে দুই অলরাউন্ডার ড্যানিয়েল স্যামস ও অভিজ্ঞ ড্যান ক্রিশ্চিয়ান এবং বাংলাদেশ সফরে অভিষেকে বিশ্বরেকর্ড গড়া পেসার নাথান এলিসকে। 

হাঁটুর অস্ত্রোপচারের পর সেরে ওঠার লড়াইয়ে থাকা অ্যারন ফিঞ্চের কাঁধেই থাকছে নেতৃত্বভার। ১৫ জনের দলে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর না করা সহ অধিনায়ক প্যাট কামিন্সসহ ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ও কেন রিচার্ডসন। আর নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান জশ ইংলিশ।

২০২০-২১ ঘরোয়া মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেই দলে জায়গা করে নিয়েছেন জশ ইংলিশ। ভাইটালিটি ব্লাস্টে ১৭৫.৮২ স্ট্রাইক রেট ও ৪৮.২৭ গড়ে ৫৩১ রান করেছেন তিনি। যেখানে আছে দুটি সেঞ্চুরি। আর দ্য হান্ড্রেড-এ ৮ ম্যাচে ব্যাট হাতে করেন ১৩৬.২২ স্ট্রাইক রেট ও ২৪.৭১ গড়ে ১৭৩ রান। যেখানে রয়েছে দুটি ফিফটি।

সব মিলিয়ে জশ ইংলিশ স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৬৩টি। ৫৮ ইনিংসে ১১টি অর্ধশতক ও ২টি শতকে সংগ্রহ করেছেন ১৬৪৫ রান।

আগামী ২৩ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ মিশন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের পরবর্তী দুটি ম্যাচ যথাক্রমে ৩০ অক্টোবর ও ৬ নভেম্বর। আর প্রথম রাউন্ড পেরিয়ে আসা দল দুটির সাথে অস্ট্রেলিয়ার ম্যাচ যথাক্রমে ২৮ অক্টোবর ও ৪ নভেম্বর।

অস্ট্রেলিয়া বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথিউ ওয়েড, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, অ্যাশটন আগার, জশ হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।

রিজার্ভ সদস্য: ড্যান ক্রিস্টিয়ান, নাথান এলিস ও ড্যানিয়েল শামস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি