ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

২০ ওভারে মাত্র ৩২ রান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৪, ২৭ আগস্ট ২০২১ | আপডেট: ১১:৩৮, ২৭ আগস্ট ২০২১

জয়ের পর করমর্দন করছেন আইরিশ মেয়েরা

জয়ের পর করমর্দন করছেন আইরিশ মেয়েরা

একই ম্যাচে গ্যাবি লুইসের ঝোড়ো শতরান ও ক্রিশ্চিনাদের মন্থর ব্যাটিংয়ের সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব। প্রথম ইনিংসে মারকাটারি ব্যাটিং। এক্কেবারে টি-টোয়েন্টি সুলভ ধামাকা। তবে দ্বিতীয় ইনিংস শুরু হতেই দেখা গেল পুরো উল্টো চিত্র। টেস্ট ক্রিকেট সুলভ জমাট প্রতিরোধ।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) আয়ারল্যান্ড ও জার্মানির মধ্যে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয়ান অঞ্চলের কোয়ালিফায়ার ম্যাচে দেখা গেল এমনই ভিন্ন মেজাজের ব্যাটিং।

কার্টাগেনায় টস হেরে জার্মানির নারী দল প্রথমে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ডকে। আইরিশরা নির্ধারিত ২০ ওভারে মাত্র ২টি উইকেটের বিনিময়ে ১৯৬ রান তোলে। অনবদ্য শতরান করেন গ্যাবি লুইস। তিনি ওপেন করতে নেমে ব্যক্তিগত ১০৫ রানে অপরাজিত থাকেন। ৬০ বলের ইনিংসে লুইস ১১টি চার ও ৩টি ছক্কা হাঁকান।

সেঞ্চুরি হাঁকানো গ্যাবি লুইস

এছাড়া রেবেকা স্টোকেল ৪৪ ও লরা ডেলানি ২২ রান করে আউট হন। ১টি করে উইকেট নেন বিয়াঙ্কা লোচ ও শারন্য সদারঙ্গনী।

কিন্তু অবাক করার বিষয় হলো- জবাবে ব্যাট করতে নেমে জার্মানি ২০ ওভারের পুরোটাই ক্রিজে কাটায়। যার মধ্যে তারা মাত্র ৩টি উইকেট হারায় এবং বিনিময়ে মাত্র ৩২টি রান তুলতে সক্ষম হয়। 

দলটির পক্ষে অ্যানা হিলি ২০ বলে ৩, ক্রিশ্চিনা গফ ৫৮ বলে ১৪, অনুরাধা ডোড্ডাবাল্লাপুর ২৯ বলে ৫ ও জ্যানেট রোনাল্ডস ১৩ বলে অপরাজিত ৩ রান করেন। ইনিংসের একমাত্র বাউন্ডারিটি মারেন ওপেনার ক্রিশ্চিনা।

একটি টি-টোয়েন্টি ম্যাচের এক ইনিংসে মাত্র ১টি বাউন্ডারির সাহায্যে ৩২ রান তোলা টেস্ট ক্রিকেটের অভিজাত ছবিটাকেই মনে করিয়ে দেয় নিশ্চিত।

এদিকে, একইদিনের তৃতীয় ম্যাচে ৩৩ রান করে গুটিয়ে যাওয়া ফ্রান্সকে ৯ উইকেটে হারিয়ে স্কটিশ মেয়েদের কাছে ৬ উইকেটে পরাজয়ের বেদনা ঘোঁচায় নেদারল্যান্ডসের মেয়েরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি