ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

উদানা-পোলার্ডে উড়ে গেল বার্বাডোজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২২, ২৮ আগস্ট ২০২১ | আপডেট: ০৯:২৩, ২৮ আগস্ট ২০২১

কাইরন পোলার্ড ও ইসুরু উদানা

কাইরন পোলার্ড ও ইসুরু উদানা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েই ক্যারিয়ার সেরা বোলিং করলেন ইসুরু উদানা। লঙ্কান এই বোলারের পেস তোপে এবং কাইরন পোলার্ডের ঝোড়ো ফিফটিতে উড়ে গেল বার্বাডোজ রয়ালস। এই দুজনের অনবদ্য নৈপুণ্যে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে ত্রিনিদাদ এন্ড টোবাগো নাইট রাইডার্স।

বাংলাদেশ সময় আজ শনিবার ভোরে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বার্বাডোজ। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করলেও পঞ্চম ওভারেই উদানার তোপের মুখে পড়ে জেসন হোল্ডারের দল। একে একে পাঁচটি উইকেট তুলে নেন উদানা। যাতে চার বল বাকি থাকতেই ১২২ রানে গুটিয়ে যায় রয়ালসরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন পাঁচ নম্বরে নামা আজম খান। তাঁর এই ২১ বলের ইনিংসে ছিল দুটি করে চার ও ছক্কার মার। এছাড়া গ্লেন ফিলিপ্স ২৪ বলে ২৪, শাই হোপ ১৯ বলে ২০ এবং জনসন চার্লস ১২ বলে ১৩ রান করেন। নাইটদের পক্ষে ২১ রান দিয়ে ৫টি উইকেট নেন ইসুরু উদানা। এটিই তাঁর ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এছাড়া রবি রামপাল ২টি এবং সুনিল নারিন ও আকিল হোসেইন ১টি করে উইকেট লাভ করেন।

১২৩ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুতেই হোঁচট খায় নাইট রাইডার্স। ওপেনিং নামানো সুনিল নারিন (০), লেন্ডল সিমন্স (৫) ও কলিন মুনরোকে (8) দ্রুত ফিরিয়ে নাইট শিবিরে রীতিমত ত্রাস সৃষ্টি করেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। 

এরপর অষ্টম ওভারে ওশানে থমাস এসে টিম সেইফার্টকে (১৫) তুলে নিলে ৩৮ রানেই চতুর্থ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পোলার্ডের দল। তবে এতে একদমই বিচলিত হননি এই ক্যারিবীয় দানব। বরং ক্রিজে এসে এই অবস্থা থেকেই শুরু করেন পাল্টা আক্রমণ। জেসন হোল্ডার, অ্যাশলে নার্স ও থিসারা পেরেরার উপর চালান তাণ্ডবলীলা। 

প্রথমজন চার ওভারে তিনটি ছক্কা হজম করলেও পরের দুজন দুই ওভারেই হজম করেন দুটি করে ছক্কা। তবে ঝড়টা সবচেয়ে বেশি বইয়ে গেছে পেরেরার উপর দিয়েই। ১১টি বলে হাত ঘুরিয়ে চারটি চার ও দুটি ছক্কা খেয়ে ২৭ রান দেন এই শ্রীলঙ্কান। যার ফলে ২৯ বলেই ফিফটি পূরণ করেন পোলার্ড।

আর ১৯ বল হাতে রেখেই ৬ উইকেটের অনায়াস জয় তুলে নেয় নাইটরা। ৫৪ রানে অপরাজিত থাকেন অধিনায়ক কাইরন পোলার্ড। তাঁর ৩০ বলের এই ইনিংসে ছিল ছয়টি ছক্কার সঙ্গে তিনটি চারের মার। তার সঙ্গী দীনেশ রামদিন অপরাজিত থাকেন ৩১ বলে ২৯ রান করে। তবে ম্যাচ সেরা হয়েছেন ইসুরু উদানাই।

এই জয়ে দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তালিকার চার নাম্বারে অবস্থান করছে নাইট রাইডার্স। অন্যদিকে দুই ম্যাচেই হেরে পাঁচ নাম্বারে আছে বার্বাডোজ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি