ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাদারফোর্ড ঝড়ে বিফলে হাফিজ-হেটমায়ারের ফিফটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪১, ৩০ আগস্ট ২০২১

৩৪ বলে ৫৯ রান করার পথে শেরফেন রাদারফোর্ড

৩৪ বলে ৫৯ রান করার পথে শেরফেন রাদারফোর্ড

বিফলে গেল মোহাম্মদ হাফিজ ও শিমরন হেটমায়ারের ঝোড়ো ফিফটি। শেরফেন রাদারফোর্ডের মারকুটে দ্বিতীয় ফিফটিতে গায়ানা অ্যামাজনকে হারিয়ে সিপিএলে টানা তৃতীয় জয় পেল সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। যদিও ওই দুজনের ফিফটিতে ১৬৬ রান তুলে ব্রাভোর দলকে চ্যালেঞ্জই জানিয়েছিল পুরানের ওয়ারিয়র্স।

বাংলাদেশ সময় আজ সোমবার ভোরে অনুষ্ঠিত এ ম্যাচে বড় ওই লক্ষ্য তাড়া করতে নেমে দুরন্ত শুরু এনে দেন ডেভন থমাস এবং এভিন লুইস। মাত্র ৯ ওভারেই দুজনে তুলে ফেলেন ৬৯ রান। তবে ইমরান তাহির এসে উভয় ওপেনারকে থামিয়ে দিলে এবং মাঝে আসিফ আলী মাত্র ২ রানে স্মিথের শিকার হলে ৭৭ রানেই ৩ উইকেট হারিয়ে থমকে যায় প্যাট্রিয়টস।

এ অবস্থায় রাদারফোর্ড এবং ডোয়াইন ব্রাভো যখন ক্রিজে আসেন, তখন ৯ ওভারে তাদের প্রয়োজন ৯০ রান। শোয়েব মালিক এসে দুই ওভারে ১২ রান দিলে আস্কিং রান রেট চলে যায় ১১-এর উপরে। পরে শেষ ২৪ বলে ৪৫ রানের প্রয়োজন থেকে ম্যাচটি প্যাট্রিয়টদের পক্ষে চলে যায়, যখন কেভিন সিনক্লেয়ারের হাত ফসকে রাদারফোর্ড বেঁচে যান এবং ভাগ্যক্রমে ছক্কাও পেয়ে যায় সেন্ট কিটস। 

নাভিন উল হকের ওই ওভারে এবং স্মিথের করা ১৮তম ওভারে টানা ১৩ রান করে আসলে শেষ ১২ বলে ১৯ রানের প্রয়োজন পড়ে দলটির, হাতে তখনও ৭টি উইকেট। এমন অবস্থায় পুরানের গ্লাভসে ধরা পড়ে অধিনায়ক ব্রাভো (২০ বলে ২২) বিদায় নিলেও পরপর দুটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের করে নেন রাদারফোর্ড। আর বাকী কাজটুকু চার মেরেই সেরে নেন ফ্যাবিয়ান অ্যালেন।

মাত্র ৩০ বলে ফিফটি করা রাদারফোর্ড অপরাজিত থাকেন ৩৪ বলে ৫৯ রান নিয়ে। ম্যাচ সেরা এই ইনিংস খেলার পথে তিনি হাঁকান ছয়টি ছক্কা ও মাত্র একটি চার। এছাড়া দুই ওপেনার এভিন লুইস ২৮ বলে ৩০ এবং ডেভন থমাস ২৯ বলে করেন ৩১ রান। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৭ রানে প্রথম উইকেট হারালেও মোহাম্মদ হাফিজ এবং শিমরন হেটমায়ারের অর্ধশতকের উপর ভিত্তি করে দ্বিতীয় উইকেটে গড়া ১০১ রানের জুটিতেই মূলত ১৬৬ রানের পুঁজি পায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স।  

মারকুটে হেটমায়ার সমান তিনটি করে চার-ছক্কায় মাত্র ৩৫ বলে ৫২ এবং হাফিজ ৫৯ বলে ৭০ রানের ইনিংস খেলেন। যদিও ১৮তম ওভারে গিয়ে পল ভ্যান মেকারেনের পরপর দুই ডেলিভারিতে সাজঘরে ফেরেন দুজনেই। শেষ দিকে নিকোলাস পুরান ৯ বলে ১১ এবং ব্রান্ডন কিং ৪ বলে ৬ রান করে অপরাজিত থাকেন।

এর আগের ম্যাচে রোস্টন চেজের অলরাউণ্ড নৈপূণ্যে প্রথম জয় পায় সেন্ট লুসিয়া কিং। আর প্রথম ম্যাচে হেরে দ্বিতীয় ম্যাচে জয় পেলেও তৃতীয় ম্যাচে এসে সেই ধারা বজায় রাখতে পারেনি ত্রিনবাগো নাইট রাইডার্স। মাত্র ৫ রানের হেরে যায় ১৫৭ করা কিংদের কাছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি