ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

নাঈমদের কাছে ল্যাথামের মতো ব্যাটিং চান সুমন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৯, ৪ সেপ্টেম্বর ২০২১

দ্বিতীয় ম্যাচে ফিফটিসহ অনবদ্য ব্যাটিং করেন টম ল্যাথাম

দ্বিতীয় ম্যাচে ফিফটিসহ অনবদ্য ব্যাটিং করেন টম ল্যাথাম

প্রথম ম্যাচের পুরো বিপরীত চিত্র দেখা গেল দ্বিতীয় টি-টোয়েন্টিতে। এ ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে দুই দলের লড়াইটা একেবারে শেষ বল পর্যন্ত নিয়ে গেছেন টম ল্যাথাম। মিরপুরের কঠিন উইকেটে অনবদ্য ফিফটি হাঁকিয়ে ম্যাচ জয়ের একেবারেই কাছে চলে গিয়েছিলেন কিউই অধিনায়ক। আর এতেই টাইগার ব্যাটসম্যানদের ওপর প্রত্যাশার মাত্রা বাড়ালেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

মিরপুরে প্রথম ম্যাচের তুলনায় দ্বিতীয় ম্যাচের উইকেট ছিল অনেকটাই ভালো। প্রথম ম্যাচ শেষে অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান তো বলেই দেন, অস্ট্রেলিয়া সিরিজের চেয়ে কঠিন উইকেট ছিল এটি। তবে দ্বিতীয় ম্যাচে তিন নম্বর উইকেটে খেলা হলে বদলে যায় সে দৃশ্যপট।

শুক্রবার বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈম। যে চিত্র কি না দেখা যায়নি পুরো অস্ট্রেলিয়া সিরিজেই। লিটন ৩৩ ও নাঈম ৩৯ রানের ইনিংস খেলেন এদিন। অন্যদিকে এই উইকেটে ফিফটি হাঁকিয়েছেন টম ল্যাথাম। শুধু তা-ই নয়, লড়াইটা টিকিয়ে রেখেছিলেন ম্যাচের শেষ বল পর্যন্ত।

মিরপুরের কঠিন উইকেটে ৪৯ বলে ঝোড়ো ৬৫ রানের ইনিংস খেলেন ল্যাথাম। ছয়টি চারের সঙ্গে হাঁকিয়েছেন একটি বিশাল ছক্কাও। তাতে দলকে জেতাতে না পারলেও বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশারের প্রশংসা কুড়ালেন এই কিউই টপ অর্ডার ব্যাটসম্যান। 

সুমনের আশা, ল্যাথামের মতোই লড়াই করে বড় ইনিংস খেলবেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। বাশার বলেন, “দুই দলের ব্যাটিং মূল্যায়ন করলে, ওরা আমাদের থেকে ভালো ব্যাটিং করেছে। ল্যাথামের মতো বাংলাদেশের ক্রিকেটারদের থেকেও এমন ব্যাটিং চাই।”

ল্যাথামের অনবদ্য ফিফটিতে শেষ ওভারে কিউইদের দরকার ছিল ২০ রান। যে ওভারটি করার জন্য দলের সেরা বোলার মুস্তাফিজের হাতে বল তুলে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ। যদিও প্রথম পাঁচটি বলেই একটি নো বলসহ ১৪টি রান তুলে নিতে সক্ষম হয় ল্যাথামরা। তবে ৬ষ্ঠ বলটি মাঠে গড়ানোর আগ পর্যন্ত স্বস্তির নিশ্বাস ফেলেনি কেউই, বিশেষকরে বাংলাদেশের ক্রিকেটার ও ভক্তরা। আর শ্বাসরুদ্ধকর ওই বলেই মাত্র একটি রান দিয়ে দএল্র জয় নিশ্চিত করেন দ্য ফিজ। 

দিনটি মুস্তাফিজের জন্য ভালো না গেলেও দলের বাকিদের তুলনায় যে সে সেরা, তা জানালেন হাবিবুল বাশার। সাবেক এই অধিনায়ক বলেন, “মুস্তাফিজ সব বোলার থেকে বেটার ডেফিনিটলি, বাকি চারজন (সাইফ, তাসকিন, শরিফুল, রুবেল) যারা আছে, তাদের সবার মধ্যে খুব বেশি পার্থক্য নাই।”

এদিকে, দীর্ঘদিন ধরেই দলের সঙ্গে থাকলেও একাদশে খেলার সুযোগ পাচ্ছেন না পেসার রুবেল হোসাইন। তাঁকে কেন একাদশে রাখা হচ্ছে না- এই প্রশ্নের জবাবে হাবিবুল বাশার জানান, মূলত এই উইকেটে তার বোলিং উপযোগী না, দেখেই একাদশে তাঁকে রাখা হচ্ছে না।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি