ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

লঙ্কাকে উড়িয়ে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮, ৫ সেপ্টেম্বর ২০২১

দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের একটি দৃশ্য

জানেমান মালানের অনবদ্য শতক ও তাবরাইজ শামসির বোলিং নৈপুণ্যে স্বাগতিক শ্রীলঙ্কাকে রীতিমত উড়িয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে লঙ্কাকে বৃষ্টি আইনে ৬৭ রানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতায়ও ফিরেছে প্রোটিয়ারা।

শনিবার বিকেলে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নামে দক্ষিণ আফ্রিকা। বৃষ্টির বাধায় দুই দলের ইনিংসই কমিয়ে আনা হয় ৪৭ ওভারে। দলের পক্ষে অনবদ্য ব্যাট করে শতক পূরণ করেন জানেমান মালান। ওপেনিংয়ে নেমে ১৩৫টি বল মোকাবেলা করে ৯টি চার ও একটি ছয়ের সাহায্যে ১২১ রানের ইনিংস খেলেন মালান। 

এছাড়া রিজা হেনড্রিকস করেন ৫১ রান। তবে পাঁচ নম্বরে নামা হেনরিখ ক্লাসেনের ঝোড়ো ২৭ বলে ৪৩ রানের ইনিংসের কল্যাণে নির্ধারিত ওই ওভারে ৬ উইকেটে ২৮৩ রান সংগ্রহ করে সফরকারীরা। শ্রীলঙ্কার পক্ষে চামিকা ও চামিরা দুটি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে কাগিসো রাবাদা ও ভিয়ান মুল্ডারের বোলিং তোপে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। ১৯ রানেই ৩টি উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। পরে আর এই ধাক্কা সামলে উঠতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৩৬.৪ ওভারেই ১৯৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ বলে ৭৭ রান করেন চারিথ আসালঙ্কা। এছাড়া চামিকা করুনারত্নে ৩৬ ও অধিনায়ক দাসুন শানাকা ৩০ রান করেন। প্রোটিয়া স্পিনার তাবরাইজ শামসি একাই শিকার করেন ৫টি উইকেট। এছাড়া রাবাদা নেন ২টি উইকেট। 

আর বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকা পায় ৬৭ রানের জয়। সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। আগামী ৭ সেপ্টেম্বর একই মাঠে অনুষ্ঠিত হবে দুইদলের মধ্যকার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি। মূলত এই ম্যাচটি হতে যাচ্ছে সিরিজ নিষ্পত্তির ম্যাচ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি