ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে হারাতে এক হার্দিকই যথেষ্ট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬, ২৩ অক্টোবর ২০২১

হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়া

আপাতত বল করবেন না। স্রেফ ব্যাটার হিসেবেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামছেন ভারতের হার্ডহিটিং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কার্যত এটাই স্পষ্টভাবে জানিয়ে দিলেন দলটির অধিনায়ক বিরাট কোহলি।

শনিবার (২৩ অক্টোবর) ম্যাচ পূর্ব সাংবাদিক বৈঠকে হার্দিককে নিয়ে এক প্রশ্নের জবাবে বিরাট বলেন, ‘এই টুর্নামেন্টের কোনও পর্যায়ে কমপক্ষে দু'ওভার বল করার ক্ষেত্রে প্রস্তুত হওয়ার নিরিখে হার্দিক পান্ডিয়ার শারীরিক অবস্থা ভালো হচ্ছে বলে আমি সত্যিকার অর্থেই মনে করি। ও বল করতে শুরু করার আগ পর্যন্ত আমাদের হাতে যে সুযোগ আছে, তার পুরোটার সদ্ব্যবহার করতে পারি আমরা। এদিক-ওদিকে কয়েকটি ওভারের জন্য আমরা কয়েকটি বিকল্প বিবেচনা করেছি। তাই এই বিষয়টা নিয়ে আমরা চিন্তিত নই।’

সম্প্রতি অস্ত্রোপচারের পর থেকে তেমন বোলিং করেননি হার্দিক পান্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি আদৌও বল করতে পারবেন কিনা, তা নিয়েই দেখা দিয়েছে সন্দেহ। বিশেষজ্ঞদের বক্তব্য, যদি হার্দিক বল করতে না পারেন, তাহলে প্রথম একাদশে নেয়ার কোনও অর্থ নেই। পরিবর্তে কোনও বিশেষজ্ঞ বোলার বা বিশেষজ্ঞ ব্যাটার বা অল-রাউন্ডারকে নেয়া হোক। 

তবে সেই পরামর্শ গ্রহণ করতে একেবারেই আগ্রহী নন ভারতীয় অধিনায়ক। সাফ জানিয়ে দিয়েছেন, ছয় নম্বরে ব্যাটার হিসেবে হার্দিকের ভূমিকা অপরিহার্য। কোনও দলকে হারাতে ও একাই যথেষ্ট।

বিরাট কোহলি বলেন, ‘ছয় নম্বরে ও (হার্দিক) আমাদের হাতে যে সুযোগ এনে দেয়, তা রাতারাতি তৈরি করা যায় না। তাই প্রথম থেকেই অস্ট্রেলিয়ায় আমি ওকে স্রেফ ব্যাটার হিসেবেই খেলানোর পক্ষপাতী। আমরা দেখেছি যে, টি-টোয়েন্টি সিরিজে ও কী করেছে এবং কীভাবে প্রতিপক্ষের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিতে পারে। ছয় নম্বর ব্যাটার হিসেবে ও দলের হাতে যে সুযোগ এনে দেয়, তা আমরা ভালোভাবে বুঝি। দলে এরকম খেলোয়াড় থাকা দরকার, যে কিনা প্রভাব বিস্তারকারী ইনিংস খেলতে পারবে। আমাদের কাছে বিষয়টা খুব সোজা, ও যেটা এই মুহূর্তে করতে পারছে না, তা জোর করে করানোর থেকে সেটা অনেক বেশী গুরুত্বপূর্ণ। ও চাঙ্গা হয়ে আছে এবং দু'ওভারের মতো বল করার জন্য মুখিয়ে আছে।’

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি