ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আইরিশদের টপকে সুপার টুয়েলভে নামিবিয়া!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ২২ অক্টোবর ২০২১ | আপডেট: ১৯:১২, ২২ অক্টোবর ২০২১

২২ রানে ২ উইকেট শিকারী ডেভিড উইসে

২২ রানে ২ উইকেট শিকারী ডেভিড উইসে

কী, শিরোনাম পড়ে চমকে গেলেন! চমকে যাওয়ারই কথা। কেননা, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ডেভিড উইসে-কে দলভুক্ত করে রীতিমত চমক দেখাচ্ছে আফ্রিকার এই দলটি। উইসের দুর্দান্ত ফর্মে ভর করে নেদারল্যান্ডসকে হারানোর পর এবার আয়ারল্যান্ডকেও চেপে ধরেছে নামিবিয়া, এমনকি আইরিশদের হারিয়ে সুপার টুয়েলভের টিকিটও নাগালের মধ্যে নিয়ে এসেছে তাঁরা।

সুপার টুয়েলভে যাওয়ার লক্ষ্য নিয়ে শুক্রবার (২২ অক্টোবর) বিকালে শারজায় স্বাভাবিকভাবেই টস জিতে আগে ব্যাটিং নিয়ে উড়ন্ত সূচনাই করে এ গ্রুপের অন্যতম ফেভারিট আয়ারল্যান্ড। কিন্তু নামিবিয়ার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রত্যাশিত পুঁজি পেলো না দলটি। ডেভিড উইসেদের সাড়াশি বোলিংয়ে শেষ ৫ ওভারে মাত্র ৩০ রানই যোগ করতেই পাঁচ-পাঁচটি উইকেট হারায় আইরিশরা।

যাতে সবমিলিয়ে ৮ উইকেটে ১২৫ রানের মামুলি সংগ্রহ দাঁড় করিয়েছে অ্যান্ডি বালবির্নির দল। অর্থাৎ দ্বিতীয় জয়ে সুপার টুয়েলভে যেতে নামিবিয়ার লক্ষ্য মাত্র ১২৬ রান।

সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে পাঁচ ওভারেই ২৫ রান তুলে ফেলে নামিবিয়া। যদিও ষষ্ঠ ওভারের শুরুতেই প্রথম উইকেটটি হারায় দলটি। তবে অধিনায়ক গেরহার্ড এরাসমাস ও ওপেনার জেন গ্রিনের ব্যাটে ১৩ ওভারে ৭১ রান তুলে এখন আরেকটি চমক দেখানোর অপেক্ষায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭ ওভারে দলটির সংগ্রহ ২ উইকেটে ১০৫ রান। গেরহার্ড এরাসমাস ৩৮ রানে এবং ডেভিড উইসে ২৩ রানে ক্রিজে আছেন।

এর আগে একটি করে ম্যাচ জেতায় দুই দলের জন্যই এটি বাঁচা-মরার লড়াই। জিতলে সুপার টুয়েলভে, হারলে বাদ। এমন এক ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়া আয়ারল্যান্ডের শুরুটাও হয় দারুণ। পল স্টারলিং আর কেভিন ও'ব্রায়েন উদ্বোধনী জুটিতেই দলকে এনে দেন উড়ন্ত সূচনা। পাওয়ার প্লে'র ৬ ওভারে তারা যোগ করেন ৫৫টি রান।

তবে অষ্টম ওভার পর্যন্ত স্থায়ী হওয়া (৪৪ বলে) ৬২ রানের এই জুটিটি শেষ পর্যন্ত ভাঙেন নামিবিয়ার স্পিনার বার্নার্ড স্কলজ। ২৪ বলে ৩৮ রানে লংঅনে ক্যাচের শিকার হন স্টারলিং।

সঙ্গী হারিয়ে ও'ব্রায়েনও টিকতে পারেননি বেশিক্ষণ, ২৪ বলে ২৫ করে জ্যান ফ্রাইলিংকের বলে ধরা পড়েন ডিপ স্কয়ার লেগে। অল্পের মধ্যে দুই সেট ব্যাটসম্যানকে হারিয়ে রানের গতিও কমে যায় আইরিশদের। গ্যারেথ ডেলানি ১৮ বলে মাত্র ৯ রান করে সাজঘরের পথ ধরেন। ২৮ বলে ২১ রানে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন অধিনায়ক অ্যান্ডি বালবির্নি।

প্রথম তিন ব্যাটসম্যানের পর দশের অংকও ছুঁতে পারেননি আয়ারল্যান্ডের কেউ। নামিবিয়ার বোলাররা শেষ ১০ ওভারে খরচ করেন মাত্র ৫৪ রান। ফলে দারুণ শুরুর পরও আইরিশদের থামতে হয়েছে মাত্র ১২৫ রানে।

২১ রান খরচায় জ্যান ফ্রাইলিংক নেন ৩টি উইকেট আর ২২ রানে ২ উইকেট শিকার ডেভিড উইসে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি