ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

লিটনকে আরো সুযোগ দেয়ার পক্ষে অধিনায়ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০১, ২২ অক্টোবর ২০২১

লিটন দাস

লিটন দাস

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই বাংলাদেশ দলের দুর্ভাবনার বিষয় ছিল ওপেনিং সমস্যা। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল না থাকায় ভরসা রাখা হচ্ছিল যাদের ওপর, বিশ্বকাপে সেই লিটন-সৌম্য-নাঈম এখনো দৃঢ়তা দিতে পারেননি টপ অর্ডারকে।

ব্যাটিং টপ অর্ডার নিয়ে দলের পরীক্ষা-নিরীক্ষাতে স্পষ্ট, ওপেনিং জুটিতে এখনও আস্থা খুঁজে পাওয়া যায়নি। চলমান বিশ্বকাপে দলের প্রথম ম্যাচে ওপেন করেছিলেন লিটন দাস ও সৌম্য সরকার। ব্যর্থ সৌম্যকে দ্বিতীয় ম্যাচে একাদশের বাইরে রেখে সুযোগ দেয়া হয় নাঈম শেখকে। 

প্রত্যাবর্তনী ম্যাচে নাঈম অর্ধশতক হাঁকালেও ‘ডাক’-এর শিকার হন পাপুয়া নিউগিনির বিপক্ষে, দলের সর্বশেষ ম্যাচে। আর টানা দুই ম্যাচেই ব্যর্থ লিটন সুযোগ পেয়ে যাচ্ছেন একের পর এক, তবুও কাজে লাগাতে পারছেন না সেসব সুযোগ। শেষ ম্যাচে যদিও তাঁর ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রান।

এতকিছুর পর প্রশ্ন উঠছে, টানা সুযোগ পাওয়া লিটন দাসকে নিয়ে দলের ভাবনা কী? প্রস্তুতি ম্যাচে ভালো করলেন স্কটল্যান্ড ও ওমানের বিপক্ষে ব্যর্থতার পর পাপুয়া নিউগিনির বিপক্ষে ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি। 

কিছুতেই যেন আলো ছড়াতে পারছেন না লিটন। তবুও তাকে আরও সুযোগ দেয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। তার ব্যাটিং স্কিল নিয়েও কোনো সন্দেহ নেই দলের।

সাকিব-মাহমুদউল্লাহর ব্যাটে পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় জয়ে সুপার টুয়েলভ নিশ্চিতের পর অধিনায়ক বলেন, ‘লিটনের সামর্থ্য সম্পর্কে আমরা জানি, সবাই ওর পাশে আছি। ওর যে স্কিল আছে, এই পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট। প্রতিদিন কষ্ট করছে ও।’

দেখা যাক, দলের ও অধিনায়কের এই আস্থার প্রতিদান ঠিক কেমন করে দেন এই ব্যাটার।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি