ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আবারো বিপদে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১৭:০৮, ২৭ অক্টোবর ২০২১

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। বুধবার (২৭ অক্টোবর) আবুধাবিতে অনুষ্ঠিত এ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মাত্র ২৬ রানেই তিন উইকেট হারিয়ে বিপদে পড়া দলকে টেনে তোলার চেষ্টা করেন দুই ভায়রা। তবে মুশফিককে ফিরিয়ে জুটি ভাঙেন লিভিংস্টোন। আর আফিফকে হারিয়ে আবারো বিপদে বাংলাদেশ। 

এর আগে ব্যাটিংয়ে নেমে আবারও ব্যর্থ হন লিটন দাস। মঈন আলীর স্পিনে আগের ওভারে দুটি চার পেলেও পরের ওভারে আবারো হাঁকাতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন এই ওপেনার। ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ৮ বলে মাত্র ৯টি রান। মঈনের পরের বলেই ক্যাচ দিয়ে ফেরেন আগের ম্যাচে ফিফটি করা মোহাম্মদ নাঈমও। ৭ বলে মাত্র ৫ রান করে ফেরেন চলতি বিশ্বকাপের এখন পর্যন্ত সেরা এই রান সংগ্রাহক।

এরপর ইনিংসের ষষ্ঠ ওভারে ওকসের শিকার হয়ে ফেরেন বিশ্বসেরা অলরাউণ্ডার সাকিব আলা হাসান। তাঁর ব্যাট থেকে আসে মাত্র ৪ রান, ৭ বল থেকে। যাতে ২৬ রানেই ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। যদিও দুই ভায়রা মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে সেই বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করে বাংলাদেশ। 

তবে আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করা মুশফিককে ফিরিয়ে ৩৭ রানের এই জুটি ভাঙেন লিভিংস্টোন। ৩০ বলে ২৯ করা মুশি ফেরেন লেগ বিফোরের শিকার হয়ে। এরপর ক্রিজে এসে ৫ রান করেই রান আউটের শিকার হন আফিফ। যাতে ৭৩ রানেই পাঁচ উইকেট হারিয়ে আবারো বিপদে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে এবারই প্রথম পরস্পরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। বাংলাদেশকে তাই হালকাভাবে নিচ্ছে না ইংলিশরা। এই ম্যাচে ইংল্যান্ড অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামার সম্ভাবনা রয়েছে। তবে চোটের কারণে আগের ম্যাচে অনুপস্থিত মার্ক উড পুরোপুরি ফিট হয়ে উঠলে টিমাল মিলসের পরিবর্তে খেলতে পারেন তিনি। এছাড়া পরিবর্তন আসতে পারে ব্যাটিং অর্ডারেও।

অন্যদিকে বাংলাদেশের একাদশে আসছে একটি পরিবর্তন। পুরোনো পিঠের ব্যথায় বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তার বদলে সুযোগ পেলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। নাসুম আহমেদ একাদশে থাকবেন এই ম্যাচেও। ইংল্যান্ডও তাদের পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশের স্পিনের কথা মাথায় রেখেই।

বাংলাদেশ একাদশ: 
মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মাহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

ইংল্যান্ড একাদশ: 
জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেয়িড মালান, জনি বেয়ারস্টো, লিয়াম লিভিংস্টোন, ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টিমাল মিলস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি