ঢাকা, বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২

ক্যারিবীয় শিবিরে মুস্তাফিজ-মাহেদির জোড়া আঘাত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২২, ২৯ অক্টোবর ২০২১ | আপডেট: ১৬:২৬, ২৯ অক্টোবর ২০২১

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে বাঁচা-মরার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি বাংলাদেশ। দুই দলই প্রথম দুই ম্যাচ হেরে কোণঠাসা অবস্থায়। শুক্রবারের (২৯ অক্টোবর) ম্যাচে যে দল হারবে, তাদের বিদায় নিশ্চিত হয়ে যাবে।

এমন সমীকরণ সামনে রেখে শারজায় এদিন গ্রুপ ওয়ানের বাঁচা-মরার লড়াইয়ে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়া বাংলাদেশের পক্ষে শুরুতেই ক্যারীবিয় ওপেনার এভিন লুইসকে তুলে নেন কাটারমাস্টার মুস্তাফিজ। এক ওভার পর আক্রমণে এসে এবার গেইলকে ফেরান মাহেদী হাসান।

যাতে ৫ম ওভারে মাত্র ১৮ রানেই ২ উইকেট হারিয়ে বসেছে উইন্ডিজ। গেইল ৪ রানে এবং এভিন লুইস ৬ রানে আউট হন। রোস্টন চেইজ ৬ রানে এবং শিমরন হেটমায়ার ১ রানে ক্রিজে আছেন।

এদিন দুটি করে পরিবর্তন নিয়ে এদিন মাঠে নেমেছে উভয় দল। এ ম্যাচে তাসকিন ও সৌম্যকে একাদশে ফিরিয়েছে বাংলাদেশ দল। সেক্ষেত্রে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও নুরুল হাসান সোহান। উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন লিটন দাস।

অন্যদিকে, অফ ফর্মে থাকা লেন্ডল সিমন্স ও হেইডেন ওয়ালশকে বাদ দিয়ে রোস্টন চেইজ ও জেসন হোল্ডারকে একাদশে ফিরিয়েছে উইন্ডিজ। সেইসঙ্গে এদিন গেইল ওপেন করবেন বলেও নিশ্চিত করেন অধিনায়ক কাইরন পোলার্ড।

এর আগে সুপার টুয়েলভপর্বে বাংলাদেশ নিজেদের প্রথম দুই ম্যাচ হেরেছে শ্রীলঙ্কা আর ইংল্যান্ডের কাছে। ওয়েস্ট ইন্ডিজেরও একই অবস্থা। প্রথম ম্যাচে ইংল্যান্ড, আর পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ায় শঙ্কায় বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে, মুখোমুখি দেখায় ক্যারিবিয়ানদের চেয়ে কিন্তু খুব পিছিয়ে নেই টাইগাররা। ১২ ম্যাচে উইন্ডিজের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশ জয় ৫টিতে।

বাংলাদেশ একাদশ: 
নাঈম শেখ, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, সৌম্য সরকার, শেখ মাহেদী হাসান, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:
এভিন লুইস, ক্রিস গেইল, রোস্টন চেইজ, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), কাইরন পোলার্ড (অধিনায়ক), আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার, ডোয়াইন ব্রাভো, জেসন হোল্ডার, আকিল হোসেইন, রবি রামপল।

এনএস//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি