ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লঙ্কানদের উড়িয়ে দ্বিতীয় জয় অজিদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৮, ২৮ অক্টোবর ২০২১

ফিফটি হাঁকিয়ে রানে ফিরলেন ডেভিড ওয়ার্নার

ফিফটি হাঁকিয়ে রানে ফিরলেন ডেভিড ওয়ার্নার

নিজ নিজ প্রথম ম্যাচেই জয় নিয়ে দ্বিতীয় ম্যাচে একে অপরের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে অজি বোলিং তোপের মুখেও ১৫৪ রানের স্কোর গড়ে লঙ্কানরা। তবে সেই লক্ষ্যকে মামুলী বানিয়ে ১৮ বল ও ৭ উইকেট হাতে রেখেই টানা দ্বিতীয় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হওয়া এ ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। সেইসঙ্গে ইনিংসের তৃতীয় ওভারেই মাত্র ১৫ রানের মাথায় লঙ্কানদের প্রথম উইকেটেরও পতন ঘটায় অজিরা।

যদিও তিন নম্বরে নামা চারিথ আসালাঙ্কা ও কুশল পেরেরার ব্যাটিং ঝড়ে পাওয়ার প্লে-তে ৫৩ রান এবং ৯ ওভারে ৭৫ রান তুলে উড়ন্ত সূচনারই ইঙ্গিত দেয় শ্রীলঙ্কা। তবে এরপরই উড়ন্ত লঙ্কাকে মাটিতে নামান অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। টানা চার ওভারেই দুটি করে চারটি উইকেট তুলে নেন এই দুই অজি বোলার।

যাতে ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারানো লঙ্কানরা ৯৪ রানেই হারায় পঞ্চম উইকেট। ব্যাট হাতে ঝড় তোলা চারিথ আসালাঙ্কা ও ওপেনার কুশল পেরেরা দুজনেই আউট হন সমান ৩৫ রান করে। প্রথম জন ২৭টি এবং পরের জন ২৫টি বল মোকাবেলা করলেও দুজনেই হাঁকান সমান পাঁচটি করে বাউন্ডারি (চারটি চার ও একটি করে ছক্কা)। 

এর আগে পাথুম নিশাঙ্কা সাজঘরে ফেরেন মাত্র ৭ রান করে। আর চার ও ছয় নম্বরে নামা আভিষ্কা ফার্নান্ডো ও হাসারাঙ্গা ডি সিলভা দুজনেই ফেরেন সমান ৪ রান করে। অধিনায়ক শানাকাও ফেরেন ১৯ বলে ১২ রান করে। তবে ভানুকা রাজাপাকশের ২৬ বলে ৩৩ রানের ক্যামিও ইনিংসে চড়ে শেষ পর্যন্ত ১৫৪ রানের স্কোর দাঁড় করতে সমর্থ হয় ৬ উইকেট হারানো শ্রীলঙ্কা। ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন চামিকা করুনারত্নে।

ইনিংসে অজিদের পক্ষে চার ওভারে মাত্র ১২টি রান দিয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। তাঁর সমান দুটি করে উইকেট লাভ করেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সও। তবে এই দুজনে খরচ করেন যথাক্রমে ২৭ ও ৩৪ রান। অন্যদিকে, নিজের কোটায় ২৭ রান দিয়েও উইকেটশূন্য থাকেন জশ হ্যাজলউড।

জবাব দিতে নেমে অফ ফর্মে থাকা ডেভিড ওয়ার্নারকে নিয়েই উড়ন্ত সূচনা করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৪১ বলেই এই জুটি তুলে ফেলে ৭০ রান। এসময় ২৩ বলে ৩৭ করে ফিঞ্চ আউট হলেও শ্রীলঙ্কাকেই যেন ফর্মে ফেরার উপলক্ষ বানিয়ে নেন ওয়ার্নার। খেলেন ৪২ বলে ৬৫ রানের দ্যুতি ছড়ানো এক ইনিংস। 

মাঝে মাত্র ৫ রানে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল। যাতে ১৩০ রানের মাথায় তৃতীয় উইকেট হারালেও স্টিভেন স্মিথের ২৬ বলে ২৮ রান ও মার্কাস স্টয়নিসের মাত্র ৭ বলে ১৬ রানের ক্যামিওতে চড়ে ১৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। 

লঙ্কানদের পক্ষে ২২ রানে ২টি উইকেট শিকার করেন হাসারাঙ্গা এবং শানাকা পান বাকি উইকেটটি। তবে অজিদের এমন জয়ের দিনে সেরা খেলোয়াড় হন মাত্র ১২টি রান দিয়ে ২টি উইকেট নেয়া অ্যাডাম জাম্পা। 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি