ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাত্র ২টি উইকেট প্রয়োজন সাকিবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৯, ২৯ অক্টোবর ২০২১

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

শর্টার ভার্সনের ক্রিকেটে এখন পর্যন্ত ৩৫০ ম্যাচ খেলে ৩৯৮ উইকেট শিকার আছে সাকিব আল হাসানের ঝুলিতে। তাই আর মাত্র ২টি উইকেট পেলেই বিশ্বসেরা অলরাউন্ডার স্পর্শ করবেন নতুন এক মাইলফলক। জাতীয় আন্তর্জাতিক মিলিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রবেশ করবেন ৪০০ উইকেটের এলিট ক্লাবে।

সেই লক্ষ্যে শুক্রবার (২৯ অক্টোবর) চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গ্রুপ-১ এ নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে সাকিব-রিয়াদদের বাংলাদেশ। এই ম্যাচে ২টি উইকেট নিতে পারলেই সংক্ষিপ্ত ভার্সনে চতুর্থ বোলার হিসেবে ৪শ উইকেট শিকারী বনে যাবেন সাকিব।

এর আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪শ উইকেটের মালিক ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো ও সুনীল নারাইন এবং দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। 

এর মধ্যে ডোয়াইন ব্রাভোর শিকার ৫০৯ ম্যাচে ৫৫১টি, নারাইনের শিকার ৩৮৩ ম্যাচে ৪২৫টি এবং তাহিরের রয়েছে ৩৩৪ ম্যাচে ৪২০টি উইকেট।

এদিকে, চলতি বিশ্বকাপে ব্যক্তিগত পারফর্মে নিজেকে উচ্চতায় নিয়ে গেছেন সংক্ষিপ্ত দুই ফরম্যাটের এই বিশ্বসেরা অলরাউন্ডার। বল হাতে পাঁচ ম্যাচে ১১টি উইকেট নিয়ে আছেন শীর্ষেই, আর ব্যাট হাতে ১২২ রান নিয়ে আছেন চার নম্বরে। ১৩৫ রান নিয়ে ব্যাটারদের শীর্ষে মুশফিকুর রহিম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি