ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পদত্যাগ করলেন সৌরভ গাঙ্গুলী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৬, ২৮ অক্টোবর ২০২১

সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

‘আমি পদত্যাগ করেছি।’ বুধবার (২৭ অক্টোবর)  এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। সম্ভাব্য স্বার্থের সংঘাত এড়াতেই পশ্চিমবঙ্গের এই ফুটবল দলটির ডিরেক্টর পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। 

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নতুন দুটি দল যুক্ত হয়েছে- যার একটি হলো লখনউ। আর এই ফ্র্যাঞ্চাইজিটিই কিনে নিয়েছে আরপিএসজি নামের একটি গ্রুপ। যে গ্রুপের ফুটবল দলের নাম এটিকে মোহনবাগান। আর এই দলটির ডিরেক্টর পদে ছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ। তবে আরপিএসজি গ্রুপ আইপিএল-এর নতুন এই দলটি কিনতেই সৌরভ গাঙ্গুলীর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের প্রশ্ন উঠতে থাকে।  

আরপিএসজি গ্রুপ আইপিএল-এ লখনউ দলের ফ্র্যাঞ্চাইজি হওয়ার পর থেকে শোনা গিয়েছিল, এটিকে মোহনবাগানের ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বিসিসিআই সভাপতি সৌরভ। স্বার্থের সম্ভাব্য সংঘাত এড়াতেই ইন্ডিয়ান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

কলকাতা-ভিত্তিক কর্পোরেট আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা একটি সংবাদমাধ্যমে বলেছিলেন, ‘আমি মনে করি, তিনি মোহনবাগান থেকে পুরোপুরি সরে যাচ্ছেন। তবে এটা সৌরভ নিজেই ঘোষণা দিলে ঠিক হবে। আমি দুঃখিত। আগেই বলে দেয়ার জন্য।’ 

এরপর বুধবার (২৭ অক্টোবর) রাতেই বিসিসিআই সভাপতি ক্রিকবাজকে বলেন যে, তিনি এটিকে মোহনবাগানের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছেন। সৌরভ গাঙ্গুলী বলেন,  ‘আমি পদত্যাগ করেছি।’ 

এর আগেও দিল্লি ক্যাপিটালসের মেন্টর থাকার সময় প্রাক্তন ভারত অধিনায়কের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছিল। কারণ তখন তিনি ছিলেন সিএবি-র প্রেসিডেন্ট। আইএসএল-র শুরু থেকেই এটিকে’র সঙ্গে যুক্ত ছিলেন সৌরভ। ২০২০ সালে মোহনবাগানের সঙ্গে যুক্ত হওয়ার পরেই তৈরি হয় ‘এটিকে মোহনবাগান’। 

এটিকের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ক্লাবের বোর্ড অব ডিরেক্টরদের মধ্যে অন্যতম সৌরভ। কলকাতা গেমস অ্যান্ড স্পোর্টস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থাও গঠন করা হয়। সেই সংস্থার মালিক সঞ্জীব গোয়েঙ্কা, হর্ষ নেওটিয়া, উৎসব পারেখ এবং সৌরভ গাঙ্গুলী। 

এদিকে, ৭ হাজার ৯০ কোটি টাকার সবচেয়ে বেশি দাম হাঁকিয়ে আইপিএলে নতুন দল কিনেছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ। তাই এবারও স্বার্থের সংঘাত এড়াতে ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিলেন সৌরভ গাঙ্গুলী। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি