ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বারবার হেরেও শেখে না বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫০, ২৯ অক্টোবর ২০২১

৪৩ বলে ৪৪ করে আউট হওয়ার পর লিটনের প্রতিক্রিয়া

৪৩ বলে ৪৪ করে আউট হওয়ার পর লিটনের প্রতিক্রিয়া

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততেই হতো বাংলাদেশকে। ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার কাছে নিজেদের প্রথম দুই ম্যাচ হারের পর উইন্ডিজের ক্ষেত্রেও সমীকরণটা ছিল একই। সব মিলিয়ে টান টান উত্তেজনাপূর্ণ একটা ম্যাচের আশায় ছিল ক্রিকেটবিশ্ব।

বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচটা কিন্তু দর্শকদের হতাশ করেনি এক বিন্দুও। ম্যাচের একেবারে শেষ বলে গিয়ে তবেই ৩ রানের রোমাঞ্চকর জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ প্রায় পুরো ইনিংসে দ্রুত গতিতে রান করতে ব্যর্থ হলেও শেষের দিকে নিকোলাস পুরান এবং জেসন হোল্ডারের ঝোড়ো দুই ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ১৪২ রান জড়ো করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৩৯ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস। আর এই হারের ফলে নিজেদেরই অনিচ্ছুক এক রেকর্ড পুন:রায় গড়ল টাইগাররা।

একই টি-টোয়েন্টি বিশ্বকাপে একাধিকবার ১৫০-এর কম রান তাড়া করতে ব্যর্থ হয়নি বাংলাদেশ ছাড়া আর কোনো দল। 
এর আগেও ২০১৬ সালে ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০-এরও কম রান তাড়া করতে নেমে ব্যর্থ হয় বাংলাদেশ। আর চলতি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই ম্যাচ ছাড়াও নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেও ১৪১ রান তাড়া করতে নেমে ১৩৪ রানেই থমকে যায় রিয়াদদের ইনিংস। 

পরিসংখ্যানের এই দিকটায় বাংলাদেশ সমর্থকরা নজর দিতে না চাইলেও ফের একবার এমন লজ্জার নজির গড়ল টাইগার ক্রিকেট দল। এখান থেকে কবে উত্তরণ ঘটবে বাংলাদেশ দলের- এমন প্রশ্ন তাবৎ ভক্ত-সমর্থকদের।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি