ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

১২৫ রানেই গুটিয়ে গেল অস্ট্রেলিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ৩০ অক্টোবর ২০২১

দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক ফিঞ্চ

দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেন অধিনায়ক ফিঞ্চ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গ্রুপ-ওয়ানের শীর্ষ স্থানের লড়াইয়ে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে মাত্র ২১ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। ক্রিস ওকস ও জর্দানদের বোলিং তোপে সেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি ফিঞ্চের দল। শেষ পর্যন্ত গুটিয়ে গেছে ১২৫ রানেই। যাতে হ্যাটট্রিক জয় পেতে ইংলিশদের দরকার ১২৬ রান।

এদিন দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটিতে জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাকা করবে যে কোনো একটি দল। সেইসঙ্গে এগিয়ে যাবে সেমির পথেও। সেই লক্ষ্যে টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড।

তবে ব্যাটিংয়ে নেমেই ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ২১ রানের মধ্যেই ৪ টপ অর্ডারকে হারিয়ে ফেলে অজিরা। পরবর্তীতে ম্যাথু ওয়েডের সঙ্গে ৩০ রানের ও অ্যাশটন আগারের সঙ্গে ৪৭ রানের দুটি কার্যকরী জুটি গড়ে দলকে একটা শক্ত অবস্থানে নেয়ার প্রয়াশ চালান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে তিনিও ফিরলে সোয়া একশ রানেই আটকা পড়ে অজিরা। নির্ধারিত ২০ ওভারেই সবকটি উইকেট হারিয়ে ১২৫ রানই তুলতে সক্ষম হয় তাসমান পাড়ের দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান আসে ফিঞ্চের ব্যাট থেকেই। তাঁর ৪৯ বলেই এই সহনশীল ইনিংসে ছিল মাত্র ৪টি চারের মার। 

এছাড়া তাঁর দুই সহযোগী আগার ২০ ও ওয়েড ১৮ রান করেন। শেষ দিকে অবশ্য প্যাট কামিন্স ৩ বলে ১২ এবং স্টার্ক ৬ বলে ১৩ রান করলেই ওই রানে পৌঁছতে পারে অস্ট্রেলিয়া। 

এদিন দুর্দান্ত বোলিং করে উইকেটের দেখা পান ইংল্যান্ডের পাঁচ বোলারই। মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরী করা ক্রিস জর্ডান। এছাড়া ২৩ ও ৪৫ রান দিয়ে দুটি করে উইকেট লাভ করেন ক্রিস ওকস ও টিমাল মিলস। আর একটি করে উইকেট ঝুলিতে পোরেন আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন। 

এর আগে সুপার টুয়েলভ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে ইংল্যান্ড ও অস্টেলিয়া। গ্রুপ-ওয়ানে সমান ৪ পয়েন্ট নিয়েও রান রেটে মরগ্যানদের থেকে পিছিয়ে আছে ফিঞ্চের দল।

একনজরে দুই দলের একাদশ 
অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

ইংল্যান্ড: জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মরগ্যান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টিমাল মিলস।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি