ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

বাংলাদেশকে হারিয়ে সেমির পথে প্রোটিয়ারাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১০, ২ নভেম্বর ২০২১

সামনে থেকে নেতৃত্ব দেয়া টেম্বা বাভুমা

সামনে থেকে নেতৃত্ব দেয়া টেম্বা বাভুমা

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে নিজেদের চতুর্থ ম্যাচে শক্তিশালী দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় বাংলাদেশ। যে ম্যাচে বাংলাদেশের দেয়া সহজ লক্ষ্য চৌদ্দতম ওভারে টপকে ৬ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা। সেইসঙ্গে চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সেমির পথেও খানিকটা এগিয়ে গেল টেম্বা বাভুমার দল।

আবুধাবীতে মঙ্গলবার (২ নভেম্বর) বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হওয়া এই ম্যাচে আগে ব্যাট করে মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় টস হারা বাংলাদেশ। জবাবে দিতে নেমে ৩৩ রানেই ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও টেম্বা বাভুমার ব্যাটে চড়ে মাত্র ১৩ ওভার তিন বলেই সহজ লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

৩৯ বল হাতে রেখে ৬ উইকেটের এই জয়ে অজিদের টপকে সেমিতে যায়গা করে নেয়ার পথেও অনেকটা এগিয়ে গেল টেম্বা বাভুমার দল। এদিন দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করে অপরাজিত থাকেন প্রোটিয়া অধিনায়ক। টাইগার পেসারদের মধ্যে তাসকিন আহমেদ ২টি ও দুই স্পিনার মাহেদী হাসান ও নাসুম আহমেদ তুলে নেন একটি উইকেট।

এর আগে প্রোটিয়া বোলারদের তোপের মুখে মাত্র ৮৪ রানেই গুটিয়ে গেছে টাইগাররা। ১০ বল বাকি থাকতেই। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান আসে আট নম্বরে নামা মাহেদী হাসান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করে আউট হন লিটন দাস। আর তৃতীয় সর্বোচ্চ ১১ রান আসে বিশ্বকাপে অভিষিক্ত শামিমের ব্যাট থেকে। বাকিদের মধ্যে পাঁচজনই আউট হন শূন্য রানে। 

প্রোটিয়া বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নেন কাগিসো রাবাদা ও এনরিক নরকিয়া। ১৯তম ওভারের প্রথম দুই বলে মাহেদী ও নাসুমকে আউট করে পরের ম্যাচে হ্যাটট্রিকের সম্ভাবনাও তুলে রেখেছেন মাত্র ৮ রান দেয়া নরকিয়া। এছাড়া শামসি দুটি ও প্রিটোরিয়াস একটি উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি