ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ফিলিপস-নিশাম ঝড়ে চ্যালেঞ্জিং স্কোর কিউয়িদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫, ৫ নভেম্বর ২০২১ | আপডেট: ১৮:২৬, ৫ নভেম্বর ২০২১

২৩ বলে ৩৫ রান করার পথে জিমি নিশাম

২৩ বলে ৩৫ রান করার পথে জিমি নিশাম

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের দৌড়ে ভালোভাবেই টিকে আছে নিউজিল্যান্ড। এবার আরও একধাপ এগিয়ে যাবার লক্ষ্যে নামিবিয়ার বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে তেমন সুবিধা করতে পারেনি কিউয়িরা। তবে ফিলিপস ও নিশামের ব্যাটে চড়ে শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোরই গড়তে পারে দলটি।

শেষ চার নিশ্চিতে সুপার টুয়েলভে শুক্রবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় শারজাহতে শুরু হওয়া এ ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না নিউজিল্যান্ড। সেই লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামলেও নামিবিয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৪ ওভারে ৮৭ রান তুলতেই চার টপঅর্ডারকে হারিয়ে বসে কিউয়িরা।

তবে পাঁচ ও ছয় নম্বরে নামা গ্লেন ফিলিপস ও জেমস নিশামের ব্যাটিং ঝড়ে শেষ পর্যন্ত ১৬৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সামর্থ হয় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের অপরাজিত ইনিংস খেলেন ফিলিপস। তাঁর ২১ বলের এই ঝোড়ো ইনিংসে ছিল ৩টি ছক্কার সঙ্গে একটি চারের মার।

আর ২৩ বলে ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত থাকেন জেমস নিশাম। তিনিও হাঁকান ২টি ছক্কার সঙ্গে একটি চার। এ দুজনে মিলে শেষ ছয় ওভারে তোলেন ৭৬ রান। 

নামিবিয়ার পক্ষে বারনার্ড স্কলজ ১৫ রান এবং গেরহার্ড এরাসমাস ২২ রান দিয়ে একটি করে উইকেট লাভ করেন। উইকেট পান ডেভিড উইসেও, তবে তিনি খরচ করেন ৪০টি রান।

সুপার টুয়েলভে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে জিতলেও বড় দলগুলোর বিপক্ষে এখনও আপসেট ঘটাতে পারেনি প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে নামা নামিবিয়া। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে চমক দেখাতে মরিয়া ডেভিড উইসের দল।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, ড্যারেল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

নামিবিয়া একাদশ
স্টিফেন বার্ড, মাইকেল ফন লিঙ্গেন, ক্রেইগ উইলিয়ামস, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), ডেভিড উইসে, জেজে স্মিত, নিকোল লফটি-ইটন, জ্যান গ্রিন, কার্ল বার্কেনস্টক, রোবেন ট্রাম্পেলম্যান, বারনার্ড স্কলজ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি