ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

সেমিতে যেতে কিউয়িদের লক্ষ্য ১২৫ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪১, ৭ নভেম্বর ২০২১

দলের পক্ষে এদিন একাই লড়াই করেন নজিবুল্লাহ

দলের পক্ষে এদিন একাই লড়াই করেন নজিবুল্লাহ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-১ থেকে সেমিফাইনালের দু'টি দল নিশ্চিত হয়ে গেছে আগের দিনই। এবার সবার নজর গ্রুপ-২-এ। পাকিস্তান ইতিমধ্যেই শেষ চারের টিকিট নিশ্চিত করেছে। তবে নিউজিল্যান্ড বনাম আফগানিস্তানের লড়াইয়েই নিশ্চিত হতে পারে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কারা খেলবে সেমিফাইনাল। 

নিউজিল্যান্ড যদি আজ আফগানিস্তানকে হারিয়ে দেয়, তাহলে ভারতকে হতাশ করে তারাই পৌঁছে যাবে শেষ চারে। আর সেই লক্ষ্যে ইতোমধ্যেই অনেকটা এগিয়ে গেছে নিউজিল্যান্ড। 

আবু ধাবিতে রোববার (৭ নভেম্বর) টস জিতে ব্যাট করতে নামা আফগান শিবিরে শুরুতেই আঘাত হেনে কাঁপন ধরিয়ে দেয় নিউজিল্যান্ড। কিউয়ি পেস তোপে ষষ্ঠ ওভারে মাত্র ১৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে আফগানরা। যেখান থেকে ঝোড়ো গতিতে ব্যাট চালিয়ে ফিফটি তুলে নিয়ে দলকেও এগিয়ে নেন নজিবুল্লাহ জাদরান।

তবে তাঁকে কেউ যোগ্য সঙ্গ দিতে না পারায় শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১২৪ রানেই থামে আফগানিস্তানের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করে আউট হন নজিবুল্লাহ। তাঁর এই ৪৮ বলের ইনিংসে ছিল ছয়টি চারের সঙ্গে তিনটি ছক্কার মার। 

এছাড়া গুলবাদিন নাইব ১৫ এবং মোহাম্মদ নবির ব্যাট থেকে আসে ১৪ রান। আগুনে বোলিং করা কিউয়ি পেসারদের মধ্যে এদিন মাত্র ১৭ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন ট্রেন্ট বোল্ট। এছাড়া সাউদি ২টি এবং মিলনে, সোধি ও নিশাম একটি করে উইকেট লাভ করেন।

নিউজিল্যান্ড দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, অ্যাডাম মিলনে, ইশ সোধি, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

আফগানিস্তান দল
মোহাম্মদ নবি (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নায়েব, করিম জানাত, রশিদ খান, নবীন উল হক, হামিদ হাসান ও মুজিব উর রহমান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি