ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

আবারও শতক হাঁকালেন সৌম্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৫, ২৬ ডিসেম্বর ২০২১

শতক হাঁকানোর পর সৌম্যের অভিব্যক্তি

শতক হাঁকানোর পর সৌম্যের অভিব্যক্তি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলতি আসরে আরও একটি শতক হাঁকালেন জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার। এ নিয়ে চলতি মৌসুমে তিন ম্যাচে দুটি শতক ও একটি ফিফটি হাঁকালেন সৌম্য।

রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় রাউন্ডের খেলায় বিসিবি দক্ষিণাঞ্চলের মুখোমুখি হয় ওয়ালটন মধ্যাঞ্চল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৩ রানে ২ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে মধ্যাঞ্চল।

দুই ওপেনার মিজানুর রহমান ৭ রান ও মোহাম্মদ মিঠুন ১২ রান করে আউট হলে দলের হাল ধরেন ওয়ান ডাউনে নামা সৌম্য সরকার ও চারে নামা সালমান হোসেন ইমন। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ১৪৪ রানের জুটি।

তবে ১৫২ বল খেলে ৭০ রান করে সালমান বিদায় নিলে ভাঙে অনবদ্য এই জুটি। তবে শতক তুলে নিতে ভুল করেননি সৌম্য সরকার। তার আগে অবশ্য তাইবুর রহমানকেও হারায় মধ্যাঞ্চল। পরে অধিনায়ক শুভাগতের সঙ্গে আরও একটা বড় জুটি গড়েন জাতীয় দলের এই ব্যাটার।

১১৬ রানের আরেকটি অনবদ্য জুটি গড়ে অবিচ্ছেদ্য থাকেন দুজনে। যাতে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেট হারিয়ে মধ্যাঞ্চলের সংগ্রহ দাঁড়ায় ২৯৩ রান। 

২৪৭ বলের মোকাবেলায় ১২৮ রান নিয়ে অপরাজিত আছেন সৌম্য। তিনি ১০টি চার ও ৩টি ছক্কায় সাজান অনন্য এই ইনিংসটি। তাঁর সঙ্গী অনেকটা ওয়ানডে স্টাইলে ৮৮ বলে ৬২ রান করে অপরাজিত অধিনায়ক শুভাগত হোম চৌধুরী। ৯টি চারের মার ছিল তাঁর এই ইনিংসে।

বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে দুটি করে উইকেট ভাগ করে নিতে পারেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও ডানহাতি স্পিনার রিশাদ হোসাইন।

এর আগে প্রথম রাউন্ডে ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয় এনে দিতে বড় ভূমিকা রেখেছিলেন সৌম্য। পরের ম্যাচে দল হেরে গেলেও দ্বিতীয় ইনিংসে ৭৩ রান করেন এই তারকা ব্যাটার। 

এ নিয়ে এবারের আসরে চার ইনিংসে ব্যাট করে ১৫৩ গড়ে ৩০৭ রান নিয়ে শীর্ষে অবস্থান করছেন সৌম্য। একইসঙ্গে রোববারের তিন অঙ্কের ইনিংসটি সৌম্যের প্রথম শ্রেণির ক্যারিয়ারের ৫ম শতকের কীর্তি।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি