ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

শফিকুলে বিধ্বস্ত পূর্বাঞ্চল, একাই লড়লেন আশরাফুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭, ২৬ ডিসেম্বর ২০২১

পাঁচ উইকেট শিকারী শফিকুল ইসলাম ও ফিফটি হাঁকানো মোহাম্মদ আশরাফুল

পাঁচ উইকেট শিকারী শফিকুল ইসলাম ও ফিফটি হাঁকানো মোহাম্মদ আশরাফুল

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ৯ম আসরের তৃতীয় রাউন্ডের খেলায় ইসলামি ব্যাংক পূর্বাঞ্চলের মুখোমুখি বিসিবি উত্তরাঞ্চল। যে ম্যাচে শফিকুলের পেস তোপে বিধ্বস্ত হয় পূর্বাঞ্চল। তবে ধ্বংসস্তুপের মাঝে দাঁড়িয়ে একাই লড়াই করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। যদিও প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে উত্তরাঞ্চল।

রোববার সকালে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৫৫.৫ ওভার খেললেও মাত্র ১৬৬ রান তুলতেই গুটিয়ে যায় পূর্বাঞ্চল। ওপেনিংয়ে নেমে এক প্রান্ত আগলে রেখে অর্ধশতক হাঁকান মোহাম্মদ আশরাফুল। মিডল অর্ডারে কিছুটা চেষ্টা করছিলেন আফিফ হোসেন ধ্রুবও। তবে দলকে অল্পের মধ্যে গুটিয়ে যাওয়ার থেকে রক্ষা করতে পারেননি।
 
দলের সপ্তম উইকেট হিসেবে আউট হওয়ার আগে ১৬০ বলের মোকাবেলায় ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭০ রান আসে আশরাফুলের ব্যাট থেকে। আর ৫৪ বলের মোকাবেলায় ৩৭ রান করেন আফিফ। এছাড়া প্রিতম কুমার ২৬ ও নাঈম হাসান ১৫ রান করেন। দলের পক্ষে এই চার জনই মূলত দুই অঙ্ক ছুঁতে পারেন এদিন।

উত্তরাঞ্চলের পক্ষে বোলিংয়ে আগুন ঝরিয়ে একাই ৫টি উইকেট শিকার করেন শফিকুল ইসলাম। সাজঘরে ফিরিয়েছেন ইমরুল কায়েস, শামসুর রহমান শুভ, শাহাদাত হোসেন দিপু, আফিফ হোসেন ধ্রুব ও মাহমুদুল হাসানকে। এছাড়া ৩টি উইকেট শিকার করেন সানজামুল ইসলাম।

পরে ব্যাট করতে নেমে ২৮ ওভার খেলে বিনা উইকেটে ৭১ রান তুলে প্রথম দিন শেষ করেছে উত্তরাঞ্চল। ওপেনার তানজিদ হাসান তামিম ৯০ বলে ৩৫ রানে ও জুনায়েদ সিদ্দিকী ৮০ বলে ৩০ রান করে অপরাজিত আছেন।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি