ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

উইন্ডিজকে গুড়িয়ে দিয়ে ভারতের সিরিজ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৬, ১০ ফেব্রুয়ারি ২০২২

চার উইকেট নিয়ে উইন্ডিজকে একাই ধসিয়ে দেন প্রসিদ্ধ কৃষ্ণ, ছবি- ক্রিকইনফো।

চার উইকেট নিয়ে উইন্ডিজকে একাই ধসিয়ে দেন প্রসিদ্ধ কৃষ্ণ, ছবি- ক্রিকইনফো।

দ্বিতীয় ওয়ানডে ম্যাচটাও দুরন্ত ছন্দে জিতে নিল ভারত। সেইসঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটি এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে পকেটে পুরে নিল রোহিত শর্মার দল। মূলত বোলাররাই এই সিরিজে নজর কেড়েছেন। বুধবার দুর্দান্ত বোলিং করে ৪ উইকেট তুলে নেন প্রসিদ্ধ কৃষ্ণ। ম্যাচ সেরাও হন তিনি।

আহমেদাবাদে বুধবার টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকরা প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ১৯৩ রান করতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ৪৪ রানে জিতে ম্যাচের পাশাপাশি সিরিজও জিতে নিল ভারত।

এদিকে, গত রোববারের পর বুধবারও জিতে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে পূর্ণাঙ্গ অধিনায়কের দায়িত্ব নেয়ার পর প্রথম ওয়ানডে সিরিজে জয় পেলেন রোহিত শর্মা। নিঃসন্দেহে রোহিতের জন্য এটি বড় প্রাপ্তি। নতুন পালক যোগ হল অধিনায়ক রোহিতের মুকুটে।

এর আগে প্রথম ওয়ানডে-তে যুজবেন্দ্র চাহাল ৪ উইকেট নিয়ে ভারতকে জিততে সাহায্য করেছিলেন। দ্বিতীয় ওয়ানডে-তে আবার প্রসিদ্ধ কৃষ্ণ ঝড়ে ভেঙে গেল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন আপ। ৪ উইকেট নেন এই পেসার। 

এছাড়া শার্দুল ঠাকুর নিয়েছেন ২টি উইকেট। আর মোহাম্মাদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর ও দীপক হুদা নিয়েছেন ১টি করে উইকেট।

যার ফলে এদিন ফিফটির দেখাই পাননি কোনও ক্যারিবীয় ব্যাটার। সর্বোচ্চ ৪৪ রান আসে শামারহ ব্রুকসের ব্যাট থেকে। ৬৪ বল খেলে দুটি করে চার ও ছয়ের সাহায্যে ইনিংসটি গড়েন উইন্ডিজের এই মিডল অর্ডার। এছাড়া আকিল হোসেইন ৩৪, ওপেনার শাই হোপ ২৭, ওডেন স্মিথ ২৪ ও ব্রান্ডন কিং ১৮ রান করেন।

এর আগে মাত্র ৪৩ রানেই অধিনায়ক রোহিত শর্মা (৫), রিশভ প্যান্ট (১৮) ও বিরাট কোহলিকে (১৮) হারিয়ে বিপাকে পড়ে ভারত। তবে কেএল রাহুল ও সূর্য্যকুমার যাদবের ব্যাটে চড়ে সোয়া দুইশ ছাড়ানো স্কোর পায় স্বাগতিকরা।

নির্দিষ্ট ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান করে ভারত। যাদব করেন সর্বোচ্চ ৬৪ রান। আর মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করে রান আউট হন কেএল রাহুল। ৪৮ বলে ৪৯ করেন তিনি। তৃতীয় সর্বোচ্চ দীপক হুদার ২৯ এবং ওয়াশিংটন সুন্দর করেছেন ২৪ রান। 

বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ ওবং ওডেন স্মিথ ২টি করে উইকেট নেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি