ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ওয়ালটন তাণ্ডবে চট্টগ্রামের রান পাহাড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৭, ১৪ ফেব্রুয়ারি ২০২২

৩২ বলে ৩৬ করার পথে কেনার লুইস

৩২ বলে ৩৬ করার পথে কেনার লুইস

চলমান বিপিএলের এলিমিনেটর ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলেছেন চ্যাডউইক ওয়ালটন। ক্যারিবীয় এই উইকেটকীপার ব্যাটারের তাণ্ডবে খুলনা টাইগার্সের বিপক্ষে রানের পাহাড় দাঁড় করিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। মাত্র ১১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন ওয়ালটন। তবে পাঁচ উইকেট হারিয়ে চট্টগ্রাম জড়ো করেছে ১৮৯ রান। 

সোমবার দুপুরে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। ব্যাট করতে নেমে উইল জ্যাকসের অনুপস্থিতিতে সুযোগ পেয়ে দলকে ভালো সূচনা এনে দেন কেনার লুইস। ৩২ বলে ৩৬ করেন তিনি।

যদিও ব্যর্থ ছিলেন জাকির হাসান (০) ও অধিনায়ক আফিফ হোসাইন ধ্রুব (৩)। তবে চারে নেমে দলের হাল ধরেন চ্যাডউইক ওয়ালটন। ৩২ বলে ৩৯ রান করে লুইস বিদায় নেয়ার পর ক্রিজে আসা শামীম হোসাইনও আউট হন মাত্র ৭ বলে ১০ রান করে।

তবে লড়াই চালিয়ে যান ওয়ালটন। পঞ্চম উইকেটে তার সঙ্গী হন সাবেক অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ৬৫ রানে চতুর্থ উইকেট হারানোর পর ওয়ালটন-মিরাজ মিলে গড়েন ১১৫ রানের এক অনবদ্য জুটি। শেষ ওভারে বিদায় নেয়ার আগে ৩০ বলে ৩৬ রান করেন মিরাজ।

তবে শেষ পর্যন্ত অপরাজিত থাকা ওয়ালটনের ব্যাট থেকে আসে দুর্দান্ত ৪৪ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংস। আসরে নিজের প্রথম পঞ্চাশোর্ধ্ব এই ইনিংসে ছিল সাতটি করে চার ও ছক্কার মার। ৩ বলে ৮ রান করে অপরাজিত থাকেন বেনি হাওয়েল।

যাতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান। খুলনার পক্ষে খালেদ আহমেদ দুটি উইকেট শিকার করেন ৪০ রানের বিনিময়ে। এছাড়া নাবিল সামাদ, রুয়েল মিয়া ও মাহেদী হাসান নেন একটি করে উইকেট। তবে ৪ ওভারে মাত্র ১৫ রান খরচ করে নজর কাড়েন নাবিল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি