ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

৮.৪ গড় ও ১০২ স্ট্রাইকরেট নিয়েও ১১.৫ কোটিতে বিক্রি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৬, ১৩ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৪:৩৭, ১৩ ফেব্রুয়ারি ২০২২

লিয়াম লিভিংস্টোন

লিয়াম লিভিংস্টোন

শেষ হচ্ছে ১৫তম আইপিএলের দুই দিনের জমজমাট নিলাম। যে নিলামে, ফিঞ্চ-মরগ্যান-স্মিথের মত অনেক রথী-মহারথী দল না পেলেও মাত্র ৮.৪ গড় ও ১০২ স্ট্রাইকরেট নিয়েও ১১.৫ কোটি রুপিতে বিক্রি হলেন লিয়াম লিভিংস্টোন! গত বছর রাজস্থান রয়্যালসের হয়ে খেললেও এবার ওই বিশাল অঙ্ক দিয়ে তাঁকে দলে ভেড়াল পাঞ্জাব কিংস।

রোববার দ্বিতীয় দিনের নিলামে ১১.৫ কোটি রুপি দাম পেলেন ইংল্যান্ডের ক্রিকেটার লিয়াম লিভিংস্টোন। জোরদার টক্করের পর তাঁকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস।

অথচ গত বছরের আইপিএলে তাঁর পরিসংখ্যান ছিল রীতিমতো ভুলে যাওয়ার মতোই। ২০২১ সালের আইপিএলে ইংলিশ তারকার গড় ছিল সাকুল্যে ৮.৪। আর স্ট্রাইকরেটও ছিল যাচ্ছেতাই, ১০২.৪৪। অবশ্য তাঁকে বল করতে হয়নি।

এমনিতে মারকুটে ব্যাটার হিসেবে লিভিংস্টোনের সুখ্যাতি আছে। মারতে পারেন বিশাল বিশাল ছক্কা। সঙ্গে বল হাতে উইকেট নেয়ার ক্ষমতাও আছে।

সম্প্রতি ওয়েস্ট সিরিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে তিন ম্যাচে ৩৩ রান করলেও বল হাতে নিয়েছিলেন পাঁচটি উইকেট।

সার্বিকভাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচে (১৩ ইনিংস) লিভিংস্টোন করেছেন ২৮৫ রান। সর্বোচ্চ ইনিংস ১০৩ রানের। গড় ২৩.৭৫। স্ট্রাইকরেট ১৫৮.৩৩। চার মেরেছেন ১৪টি। তবে ছক্কা হাঁকিয়েছেন ২০টি।

বল হাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রয়েছে ১২ ইনিংসে ১২টি উইকেটও। ইকোনমি রেট ৭.৫৮। স্ট্রাইকরেট ১৬.৫। আর গড় ১৯.৫৮।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি