ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সোয়া ১২ কোটিতে শ্রেয়াসকে দলে নিল কেকেআর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ১২ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৩:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২২

শ্রেয়াস আইয়ার

শ্রেয়াস আইয়ার

গতবার ৮টি দল থাকলেও আসন্ন আইপিএলে আরও দুটি দল যোগ হওয়ায় মোট ১০টি ফ্র্যাঞ্চাইজি নিয়েই বসবে ১৫তম আসর। প্রাথমিকভাবে কয়েকজন মূল ক্রিকেটারকে নিলামের আগেই দলে নেয়ার সুযোগ পেয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে মেগা নিলাম থেকে তাদের গড়ে নিয়ে হবে সম্পূর্ণ স্কোয়াড। নিঃসন্দেহে তারকা ক্রিকেটারদের নিয়ে নিলামে টানাটানি চলবে। তবে চমকে দিতে পারেন বেশ কয়েকজন অখ্যাত তারকাও।

শনি ও রোববার নিঃসন্দেহে ক্রিকেটবিশ্বের নজর থাকবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের এই মেগা নিলামের দিকেই। যে নিলাম শুরু হতেই সবাইকে চমকে দিয়েছেন দিল্লির ব্যাটার শ্রেয়াস আইয়ার।

শ্রেয়াসের জন্য বেস প্রাইস ২ কোটি টাকায় লড়াই শুরু করে আরসিবি ও দিল্লি। লক্ষ্ণৌও যোগ দেয় সে লড়াইয়ে। পরে আগ্রাহ দেখায় কেকেআরও। শাহরুখদের লড়াই চলে দিল্লির সঙ্গে। শ্রেয়াসকে ফেরাতে মরিয়া ছিল দিল্লি। ১০ কোটি টাকা দর হাঁকে গুজরাট টাইটানস। তবে শেষমেশ ১২ কোটি ২৫ লাখ টাকায় শ্রেয়াসকে দলে ভেড়ায় কলকাতা। 

এখন তাই প্রশ্ন উঠছে- শ্রেয়াসই কি হতে চলেছেন কলকাতার পরবর্তী ক্যাপ্টেন? জবাবটা এখনই জানা না গেলেও জানা যাবে অপেক্ষার পরই।

এদিকে, নিলামের আগে আন্দ্রে রাসেল (১২ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি), বরুণ চক্রবর্তী (৮ কোটি) ও সুনীল নারাইন (৬ কোটি)- এই চার ক্রিকেটারকে ধরে রাখে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

এদিন নিলাম শুরু হওয়ার পর আইয়ার ছাড়াও চমক দেখিয়ে দল পেয়েছেন আরও কয়েকজন হেবিওয়েট প্লেয়ার। আসুন দেখে নেয়া যাক এখন পর্যন্ত কে কে সুযোগ পেয়েছেন কোন কোন দলে।

কুইন্টন ডি'কক
২ কোটি টাকার বেস প্রাইসে লক্ষ্ণৌ দর হাঁকে ডি'ককের জন্য। লড়াইয়ে যোগ দেয় চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। তবে ৬ কোটি ৭৫ লাখ টাকায় শেষ পর্যন্ত ডি'কককে দলে নিতে পারে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসই।

ফ্যাফ ডু'প্লেসিস
২ কোটি টাকার বেস প্রাইসে ফ্যাফ ডু'প্লেসিসের জন্য শুরুতেই দর হাঁকে তাঁর দল চেন্নাই সুপার কিংস। পরে লড়াইয়ে যোগ দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস। ৭ কোটি টাকায় শেষমেশ প্লেসিসকে দলে নেয় আরসিবি।

মোহাম্মদ শামি
২ কোটি টাকার বেস প্রাইসে শামির জন্য লড়াই শুরু করে আরসিবি। পরে লড়াইয়ে যোগ দেয় গুজরাট টাইটানস, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও কলকাতা নাইট রাইডার্স। টিম ইন্ডিয়ার তারকা পেসার মোহাম্মদ শামিকে শেষ পর্যন্ত ৬ কোটি ২৫ লাখ টাকায় কিনে নেয় গুজরাট টাইটানস।

ট্রেন্ট বোল্ট
২ কোটি টাকা বেস প্রাইসের বোল্টের জন্য দর হাঁকে আরসিবি। লড়াইয়ে যোগ দেয় দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস। রাজস্থান প্রায় বিড জেতার মুহূর্তে ছিল। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স শেষে লড়াইয়ে মাথা গলিয়ে দেয়। শেষ পর্যন্ত ৮ কোটি টাকায় ট্রেন্ট বোল্টকে কিনে নেয় রাজস্থান রয়্যালসই।

কাগিসো রাবাদা
২ কোটি টাকার বেস প্রাইসের রাবাদার জন্য লড়াই শুরু করে দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটানস। পরে লড়াইয়ে যোগ দেয় পঞ্জাব কিংস। শেষ পর্যন্ত ৯ কোটি ২৫ লাখ টাকায় রাবাদাকে দলে নেয় পঞ্জাব কিংস।

প্যাট কামিন্স
২ কোটি টাকার বেস প্রাইসে প্যাট কামিন্সের জন্য লড়াই শুরু করে কেকেআর। লড়াইয়ে যোগ দেয় গুজরাট টাইটানসও। পরে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস দর হাঁকে অজি পেসারের জন্য। কেকেআর শেষেমশ ৭ কোটি ২৫ টাকায় দলে ফেরায় কামিন্সকে  অর্থাৎ গতবারের তুলনায় অর্ধেক টাকায় অজি অধিনায়ককে পেয়ে যায় কলকাতা।

রবিচন্দ্রন অশ্বিন
২ কোটি টাকার বেস প্রাইসে অশ্বিনের জন্য লড়াই শুরু করে দিল্লি ক্যাপিটালস। তাদের সঙ্গে লড়াইয়ে যোগ দেয় রাজস্থান রয়্যালস। শেষমেশ ৫ কোটি টাকায় অশ্বিনকে দলে নেয় রাজস্থান।

শিখর ধাওয়ান
এবারের আইপিএল নিলামে প্রথম ক্রিকেটার হিসেবে নাম লেখান শিখর ধাওয়ান। বেস প্রাইস ২ কোটি। রাজস্থান প্রথম দর হাঁকে। দিল্লি লড়াইয়ে যোগ দেয়। পরে লড়াইয়ে যোগ দেয় পঞ্জাব কিংসও। ৮ কোটি ২৫ লাখ টাকায় ধাওয়ানকে দলে নেয় পঞ্জাব।

এর আগে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের স্বাগতিক ভাষণে অনুষ্ঠানিকভাবে শুরু হয় এই মেগা নিলাম। নিলামের আসরে উপস্থিত আছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী ও সচিব জয় শাহ। উপস্থিত আছেন রাজীব শুক্লা-সহ বোর্ডের অন্য কর্তারাও।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি