ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

ইংল্যান্ডের কোচ হতে চান শেন ওয়ার্ন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ২৬ ফেব্রুয়ারি ২০২২

শেন ওয়ার্ন

শেন ওয়ার্ন

ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ হতে চান অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। স্কাই স্পোর্টস পডকাস্টে আলোচনাকালে ইংল্যান্ডের কোচ হবার আগ্রহ প্রকাশ করেছেন ওয়ার্ন। তিনি জানান, ইংল্যান্ডের কোচ হতে চাই। ইংলিশদের কোচ হবার এখনই আদর্শ সময়।

সর্বশেষ অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে সিরিজ হারে ইংল্যান্ড। সিরিজে ওমন নাকানিচুবানি খাওয়ার পর, ইংল্যান্ডের ক্রিকেটে ব্যাপক পরিবর্তন ঘটে। ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে সরিয়ে দেয়া হয় অ্যাশলে জাইলসকে। বিদায় নিতে হয় প্রধান কোচ ক্রিস সিলভারউড, ব্যাটিং কোচের পদ থেকেও সরে যেতে হয় গ্রাহাম থর্পকে।

অ্যাশেজ খেলা দলেও ব্যাপক পরিবর্তন এনে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের স্কোয়াড সাজায় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই সফরের জন্য অন্তবর্তীকালীন কোচ হিসেবে পল কলিংউডকে নিয়োগ দিয়েছে ইসিবি। 

ক্রিকেটের মাঠে ঘুরে দাঁড়াতেই এমন পালা বদল ইসিবির। গেল বছর টেস্টে ১৫ ম্যাচ খেলে মাত্র ৪টিতে জয় পেয়েছে ইংল্যান্ড। এ অবস্থায় ইংল্যান্ডের কোচ হবার আগ্রহ প্রকাশ করেছেন ওয়ার্ন। 

তিনি বলেন, ‘ইংল্যান্ডের কোচ হতে চাই আমি। এখনই তাদের কোচ হওয়ার আদর্শ সময়।’

অজি এই স্পিন কিংবদন্তী আরও বলেন, ‘আমার মনে হয়, আমি ভালই করব, ওদের নিয়ে অনেক কাজ করার আছে। ইংল্যান্ডে অনেক ভালো মানের খেলোয়াড় আছে, দলটার গভীরতা অনেক। কিন্তু কিছু-কিছু মৌলিক বিষয় ঠিক করতে হবে। যেমন- বেশি নো-বল করা যাবে না। অতিরিক্ত ক্যাচ ছাড়া যাবে না। দলটায় ভালো খেলোয়াড় আছে, তারা শুধু ঠিকঠাক পারফর্ম করতে পারছে না।’

গুঞ্জণ আছে, পাকাপাকিভাবে ইংল্যান্ডের নতুন কোচ হবার দৌঁড়ে আছেন সদ্যই অস্ট্রেলিয়ার দায়িত্ব ছাড়া জাস্টিন ল্যাঙ্গার। 

এই ল্যাঙ্গারের অধীনেই প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে অস্ট্রেলিয়া। এরপর অ্যাশেজে ইংল্যান্ডকে বিধ্বস্ত করে অজিরা। তারপরও ল্যাঙ্গারকে কোচের পদে ধরে রাখতে পারেনি অস্ট্রেলিয়া। তাই নিজ দেশের বোর্ডের সমালোচনাও করেছেন ওয়ার্ন।

তিনি বলেন, ‘ল্যাঙ্গারের চলে যাবার প্রক্রিয়াটাতে ক্রিকেট অস্ট্রেলিয়ার ভূমিকা খুবই লজ্জাজনক। বিশ্বকাপের পর অ্যাশেজ জয়, এর চেয়ে ভালো ফল আমাদের জন্য হতে পারতো না। কিন্তু ল্যাঙ্গার কারও সমর্থন পাননি। অস্ট্রেলিয়ার অধিনায়ক বা অন্য কোনো খেলোয়াড়কে দেখিনি ল্যাঙ্গারের সমর্থনে কিছু বলেছে। আমার কাছে, এভাবে ল্যাঙ্গারের চলে যাবার বিষয়টা খুবই হতাশাজনক বলে মনে হয়েছে।’

শেন ওয়ার্ন আরও বলেন, ‘কেন ক্রিকেট অস্ট্রেলিয়া সরাসির তার চুক্তি নবায়ন করছে না, তা বলতে পারেনি। কিন্তু তারা গ্রীষ্মের শেষ পর্যন্ত অপেক্ষা করবে। দেখুন সেরা প্রার্থী কে হয় এবং ল্যাঙ্গার এখনও সেরা প্র্রার্থী হলে, তাকে আবারো নিয়ে নিন! আমি ইংল্যান্ডে থাকলে, তার দিকেই ঝাঁপিয়ে পড়তাম।’

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি