ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জোড়া আঘাতে প্রতিরোধ ভাঙলেন তাসকিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ২৫ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৮:০১, ২৫ ফেব্রুয়ারি ২০২২

তাসকিন আহমেদ

তাসকিন আহমেদ

লিটন দাসের অনবদ্য শতক ও মুশফিকের আক্ষেপে মোড়ানো অর্ধশতকে ভর করে আফগানদের বিপক্ষে সর্বোচ্চ রানের স্কোর গড়ে বাংলাদেশ। দুজনের দুই শতাধিক রানের রেকর্ড জুটিতে ৪ উইকেটে ৩০৬ রানে ইনিংস শেষ করে টাইগাররা।

স্বাগতিকদের করা এই বড় রান টপকাতে নেমে শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারীরা। এরপর ৩৪ রানে আরও একটি উইকেট হারালেও দুই ব্যাটার রহমত শাহ ও নজিবুল্লাহ জাদরানের ৯০ বলে ৮৯ রানের জুটিতে দারুণ প্রতিরোধ গড়ে তোলে আফগানিস্তান।

তবে এর মাঝেই ফিফটি পূরণ করা রহমত শাহকে ফিরিয়ে সেই প্রতিরোধ ভেঙে দেন তাসকিন আহমেদ। টাইগার পেসারের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরার আগে ৪টি চারের মারে ৫২ রান করেন আফগান ওপেনার। এক ওভার পরে এসেই তাসকিন তুলে নেন আরেক ফিফটিম্যান নজিবুল্লাহ জাদরানকেও। যাতে ১৪০ রানেই ৫ম উইকেট হারায় সফরকারীরা। 

আগের ম্যাচের মতো এ ম্যাচেও ফিফটি আদায় করা নজিবুল্লাহ মুশফিকের গ্লাভসে ধরা পড়ে ক্রিজ ছাড়েন ৭টি চারের মারে ৫৪ রানেই, ৬১টি বল খেলে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩০ ওভারে তাঁদের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। মোহাম্মদ নবী ১০ রানে এবং রহমানুল্লাহ গুরবাজ ৫ রানে ক্রিজে আছেন।

এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে বিদায় নেন ওপেনার রিয়াজ হাসান। শরিফুল ইসলামের বল মিড উইকেটে ঠেলে দিয়ে সিঙ্গেল নিতে গেলে আফিফ হোসাইনের করা থ্রোতে ভেঙে যায় স্ট্যাম্প। মাত্র ১ রানে বিদায় নেন রিয়াজ।

তিন নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক হাশমতউল্লাহ শাহীদিও নিতে পারেননি চাপ। মাত্র ৫ (৩) রান করে শরিফুলের শর্ট বলে মুশফিকুর রহিমের গ্লাভসে ধরা পড়ে ফেরেন তিনিও। যাতে ১৬ রানেই দ্বিতীয় উইকেট হারায় আফগানিস্তান।

এরপইর নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই আজমতউল্লাহ ওমরজাইকে তুলে নেন সাকিব আল হাসান। ডাউন দ্য উইকেটে এসে খেলতে গেলে মুশফিকের স্ট্যাম্পিংয়ের শিকার হন ৯ রান করা ওমরজাই। যাতে ৩৪ রানেই পড়ে আফগানদের তৃতীয় উইকেট।

এই ম্যাচ হারলে এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে সিরিজ হারবে সফরকারীরা। অন্যদিকে, ১০০ পয়েন্ট নিয়ে আইসিসি সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসবে বাংলাদেশ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি