ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

চার মেরেই সাজঘরে মুনিম, ফিরলেন লিটনও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩১, ৫ মার্চ ২০২২

লিটন দাস

লিটন দাস

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে একটিমাত্র পরিবর্তন নিয়ে মাঠে নামল বাংলাদেশ। সিরিজ জয় ও হোয়াইটওয়াশের লক্ষ্যে এই ম্যাচেও টস জিতে আগে ব্যাটিং নিয়েছে টাইগাররা। তবে প্রথম ম্যাচের মত এদিনও শুরুতেই উইকেট হারাল স্বাগতিক দল।

প্রথম ওভারে দুটি ওয়াইড ও একটি বাই সূত্রে মাত্র ৩টি রান পেলেও ফারুকীর বল থেকে ব্যাটে রান নিতে পারেননি ওপেনাররা। প্রথম ৬ বলে কোনো রান নিতে না পারা মুনিম ছটফট করতে থাকেন রানের জন্য। যার ফলে দ্বিতীয় ওভারে আসা মোহাম্মদ নবির দ্বিতীয় বলে বাউন্ডারি পেলেও চতুর্থ বলেই ফেরেন সহজ ক্যাচ দিয়ে। 

অর্থাৎ অভিষেক ম্যাচে ১৭ রান করলেও দ্বিতীয় ম্যাচে আউট হয়ে ফিরলেন মাত্র ৪ রানেই, তাও ১০টি বল খরচ করে। ফলে দলীয় মাত্র ৭ রানেই প্রথম উইকেট খোয়ায় বাংলাদেশ। এরপর ক্রিজে এসে আগের ম্যাচের রিদমে শুরু করলেও ৬০ রান করা লিটন এদিন ফেরেন মাত্র ১৩ রান করেই। যাতে ২২ রানেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ২ উইকেটে ৩১ রান। তৃতীয় ওভারে স্ট্রাইক পাওয়া মোহাম্মদ নাঈম ১০ রানে এবং সাকিব আল হাসান ১ রানে ক্রিজে আছেন।

এর আগে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত টসে জয় লাভ করে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। 

প্রথম ম্যাচে ৬১ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা। তাই এই ম্যাচটি জিতলে সিরিজ জয়ের পাশাপাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে আসবে টাইগাররা। অন্যদিকে আফগানিস্তান নেমে যাবে দশম স্থানে। বর্তমানে আফগানিস্তান অষ্টম ও বাংলাদেশ নবম স্থানে রয়েছে।

এদিকে, ফিট হয়ে ওঠায় একাদশে সুযোগ পেয়েছেন মুশফিকুর রহিম। যিনি বাংলাদেশের হয়ে খেলবেন নিজের শততম টি-টোয়েন্টি ম্যাচ। বিশ্বকাপের পর এবারই প্রথম একাদশে ফিরলেন মুশফিক। মুশফিক ফেরায় জায়গা হারিয়েছেন ইয়াসির আলী চৌধুরী।

বাংলাদেশ একাদশ
মুনিম শাহরিয়ার, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন ধ্রুব, শেখ মাহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
হজরতুল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), উসমান গনি, দরবেশ রাসুলি, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, করিম জানাত, রশিদ খান, ফজল হক ফারুকী ও শরাফুদ্দিন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি