ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

‘এই মুহূর্তে বাবর বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ১৭ মার্চ ২০২২

১৯৬ রানের ইনিংস খেলে ফেরার পথে অভিনন্দিত বাবর আজম

১৯৬ রানের ইনিংস খেলে ফেরার পথে অভিনন্দিত বাবর আজম

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে পাকিস্তানকে পরাজয়ের মুখ থেকে রক্ষা করেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৬০৩ মিনিট ক্রিজে থেকে ৪২৫টি বল খেলে ক্যারিয়ার সেরা অনবদ্য ওই ইনিংসটি খেলেন পাকিস্তান অধিনায়ক।

পাশাপাশি ১০৪ রানের অপর এক অনবদ্য ইনিংস খেলে উত্তেজনা ছড়ানো করাচি টেস্ট ড্র’তে ভূমিকা ছিল মোহাম্মদ রিজওয়ানেরও। তবে বাবরের ইনিংসের প্রশংসা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।  

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে বাবরের প্রশংসা করে একটি টুইট করেন ভন। সেখানে তিনি লিখেন, ‘এই বিষয়ে কোনো প্রশ্ন ছাড়াই আমি মনে করি এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার হলেন বাবর আজম, সব ফরম্যাটেই দুর্দান্ত করছেন তিনি।’

ক্রিকেট বিশেষজ্ঞরাও মনে করেন, বাবরের ইনিংসের কল্যাণেই করাচিতে হার এড়াতে পারে পাকিস্তান।

ম্যাচের চতুর্থ দিন সকালেই পাকিস্তানকে জয়ের জন্য ৫০৬ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে মাত্র ২১ রানেই ২ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর জুটি বেঁধে দিনের বাকী সময় আর কোনো উইকেট পড়তে দেননি ওপেনার আব্দুল্লাহ শফিক ও বাবর আজম। 

বাবরের ১০২ ও শফিকের ৭১ রানের সুবাদে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৯২ রান করেছিল পাকিস্তান। তবে পঞ্চম ও শেষ দিনে শফিক ৯৬ রানে থামলেও, পাকিস্তানের হয়ে লড়াই করেন বাবর ও রিজওয়ান।

তাই প্রায় দু’দিনে ১৭১ দশমিক ৪ ওভার ব্যাট করে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্যভাবে করাচি টেস্ট ড্র করে পাকিস্তান। 

উল্লেখ্য, দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান করা বাবর আজম প্রথম ইনিংসে ৩৬ রান করার পাশাপাশি ৭ রানের বিনিময়ে ১টি উইকেটও নেন পাক ক্যাপ্টেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি