ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সাভারে বইছে শতকের বন্যা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৩, ১৮ মার্চ ২০২২

তিন সেঞ্চুরিম্যান বিজয়, কায়েস ও নাসির

তিন সেঞ্চুরিম্যান বিজয়, কায়েস ও নাসির

সাভারে যেন বইছে শতকের বন্যা! একদিকে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে শতক হাঁকিয়েছেন এনামুল হক বিজয় ও নাসির হোসাইন। অন্যদিকে আরেক রূপগঞ্জের বিপক্ষে শতক হাঁকালেন ইমরুল কায়েসও। যার ফলে বড় রানের স্কোর গড়তে পারে তাদের দলও।

শুক্রবার সাভারস্থ বিকেএসপির ৪ নম্বর মাঠে এনামুল হক বিজয়ের পর শতক তুলে নিয়েছেন নাসির হোসাইনও। এ দুজনের জোড়া সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের বিপক্ষে বড় সংগ্রহই দাঁড় করিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

দলের পক্ষে ১০৮ বলে সেঞ্চুরি তুলে নেন এনামুল হক বিজয়। যে ইনিংস গড়ার পথে সমান ৬টি করে চার ও ছক্কা হাঁকান তিনি। বিজয় ১২৭ রান করে আউট হলেও ১০৪ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন অধিনায়ক নাসির হোসাইন। 

ইনিংসের ৪২তম ওভারে ফরহাদ রেজাকে চার মেরে শতকের স্বাদ পান নাসির। লিস্ট এ ক্যারিয়ারে এটি তার অষ্টম সেঞ্চুরি। যে মার্কে পৌঁছাতে তার লেগেছে ১০১ বল। তবে শতক পূর্ণ করেই মাঠ ছাড়তে হয় তাঁর।

৪২তম ওভারে ফরহাদ রেজার বলে দুই রান নিতে গিয়েই পায়ে ব্যথা পান নাসির। ব্যথা পাওয়ার পর ক্রিজে থাকেননি তিনি। সঙ্গে সঙ্গেই মাঠ ত্যাগ করেন। ফলে ১০২ বলে ১০৪ রানে থামে এ অলরাউন্ডারের ইনিংস। যে ইনিংসে ছিল ১৩টি চার ও ২টি ছয়ের মার। 

এই দুই ব্যাটারের শতকেই মূলত রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৩১৫ রানের বিশাল স্কোর দাঁড় করাতে সক্ষম হয় প্রাইম ব্যাংক।

এদিকে, লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে তিন অঙ্কের স্বাদ পেয়েছেন ইমরুল কায়েসও। যাতে প্রাইম ব্যাংকের মত বড় পুঁজি পায় শেখ জামালও। ইনিংসের ৪১তম ওভারে বাঁহাতি পেসার মেহেদী হাসান রানাকে লং লেগে ঠেলে দিয়েই সিঙ্গেল নিয়ে তিন অঙ্কের স্বাদ পান ইমরুল। 

অনবদ্য এই শতক ছুঁতে ১২৭ বলে ১১টি চার মারেন এই বাঁহাতি ব্যাটার। ৭০ বলে ৫০ রানের কোটা ছোঁয়ার পর ১০০ পূর্ণ করতে খেলেন আরও ৫৭টি বল। 

এর আগে ২১তম ওভারে ৫৭ বলে পঞ্চাশ পূর্ণ করেন সাইফ হাসান। তবে দারুণ খেলতে থাকা সাইফ এ ম্যাচেও সেঞ্চুরি বঞ্চিত হন। ৩১তম ওভারের দ্বিতীয় বলে মিড অনে ক্যাচ তুলে দেন সাইফ। সাজঘরে ফেরার আগে সমান ৪টি করে চার ও ছয়ে ৭৯ বলে ৭৮ রান করেন সাইফ।

মূলত এই দুজনের ব্যাটে চড়েই ২৮৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি