ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন স্মিথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ২৭ মার্চ ২০২২

স্টিভেন স্মিথ

স্টিভেন স্মিথ

চলমান পাকিস্তান সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেললেও ইনুজরির কারণে সীমিত ওভারের দুই ফরম্যাটের সিরিজে থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অজি ব্যাটার স্টিভেন স্মিথ। বাঁ-হাতের কনুইয়ে পুরনো ইনজুরির সমস্যায় ভুগছেন স্মিথ। তার জায়গায় দলে ডাক পেয়েছেন স্পিনার মিচেল সোয়েপসন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকদের বিশ্বাস স্মিথের অভাব পূরণের মতো যথেষ্ট ব্যাটার দলে আছেন। তাই বোলিং ডিপার্টমেন্টে গভীরতা বাড়াতে স্মিথের পরিবর্তে সোয়েপসনকে দলে নিয়েছেন তারা।

এদিকে, সাবেক অধিনায়কের সঙ্গে দেশে ফিরছেন সিমিত ওভারের সিরিজে বিশ্রাম পাওয়া টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নার। এছাড়া গেল সপ্তাহে বিয়ের কারণে দুই ফরম্যাটের সীমিত ওভারের দলে নেই তারকা অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে কোনো সেঞ্চুরি না পেলেও, ৪ ইনিংসে ৩টি ফিফটিতে ২২৬ রান করেছেন স্মিথ। লাহোরে অনুষ্ঠিত শেষ টেস্টে দ্রুততম ৮ হাজার রানের রেকর্ডটাও স্পর্শ করেন তিনি।

তবে সীমিত ওভারের সিরিজে খেলতে না পারার হতাশায় পুড়ছেন স্মিথ। ডানহাতি এই ব্যাটার বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে এসব ম্যাচ মিস করা হতাশাজনক, তবে মেডিকেল স্টাফদের সঙ্গে কথা বলে বুঝতে পেরেছি, আমার এখন না খেলে বিরতিতে যাওয়াই ভালো।’

স্মিথের ইনজুরি নিয়ে সিএর প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘পরবর্তী ১৮ মাসে আমাদের অনেকগুলো খেলা আছে। আগ থেকেই কনুইয়ের ব্যথা আছে তার। তাই টেস্ট সিরিজ শেষেই ঘরে ফেরা জরুরি তার।’

এদিকে, চলতি আইপিএলের পঞ্চদশ আসরে স্মিথকে নেয়নি কোনো দল। তাই দুই মাসের বেশি সময়ের জন্য বিশ্রাম পাচ্ছেন স্মিথ। কারণ আগামী জুনে অস্ট্রেলিয়ার পরবর্তী সিরিজ। ওই সময় শ্রীলঙ্কা সফরে যাবে অজিরা। 

আগামী ২৯ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। ৫ এপ্রিল সফরের একমাত্র টি-টোয়েন্টিতে লড়বে দু’দল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি