ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মায়ার্স তোপে বিধ্বস্ত ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৯, ২৭ মার্চ ২০২২ | আপডেট: ২০:৩০, ২৭ মার্চ ২০২২

ক্যারিয়ারে প্রথম পাঁচ উইকেটের স্বাদ নেয়ার পর কাইল মায়ার্সের উচ্ছ্বাস, ছবি- ক্রিকইনফো।

ক্যারিয়ারে প্রথম পাঁচ উইকেটের স্বাদ নেয়ার পর কাইল মায়ার্সের উচ্ছ্বাস, ছবি- ক্রিকইনফো।

মিডিয়াম পেসার কাইল মায়ার্সের বোলিং তোপে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় দিন শেষেই গ্রেনাডা টেস্ট জয়ের সুবাস পেতে শুরু করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিয়ার সেরা বোলিং করে মাত্র ১৮ রানেই পাঁচটি উইকেট তুলে নিয়েছেন মায়ার্স।

প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ২০৪ রানের জবাবে ২৯৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এতে প্রথম ইনিংস থেকে ৯৩ রানের লিড পায় ক্যারিবীয়রা। প্রথম ইনিংসে ওই রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মহা বিপদেই পড়েছে সফরকারী দল। ১০১ রান তুলতেই ৮টি উইকেট পতন হয়েছে ইংলিশদের।

এর আগে তৃতীয় দিনে ৮ উইকেটে ২৩২ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জসুয়া ডা সিলভা ৫৪ ও কেমার রোচ ২৫ রানে অপরাজিত ছিলেন। রোচ ২৫ রানে থামলেও, জেইডেন সিলসকে নিয়ে শেষ উইকেটে ৫২ রান যোগ করেন সিলভা। এতে ১৩ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পান সিলভা। 

শেষ ব্যাটার হিসেবে সিলেস ১৩ রানে আউট হলে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ২৫৭ বলে ১০টি চারে ১০০ রানে অপরাজিত থাকেন সিলভা। ইংল্যান্ডের ক্রিস ওকস ৩টি, ক্রেইগ ওভারটন-সাকিব মাহমুদ-বেন স্টোকস ২টি করে উইকেট নেন।

পরে প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে বিপদে পড়ে ইংল্যান্ড। মায়ার্সের তোপে ৩৯ রানেই ৪ উইকেট এবং ১০১ রানে ৮ম উইকেট হারায় তারা। 

প্রথম ইনিংসেও এমন ব্যাটিং বিপর্যয় ঘটেছিল ইংল্যান্ডের। ১১৪ রানে ৯ উইকেটের পতন ঘটে। শেষ উইকেটে ৯০ রানের জুটি গড়ে ইংল্যান্ডকে বড় লজ্জার হাত থেকে রক্ষা করেছিলেন জ্যাক লিচ ও সাকিব মাহমুদ।

দ্বিতীয় ইনিংসেও ইংল্যান্ডের রক্ষা করার সুযোগ আছে লিচ ও সাকিবের। আছেন ওকসও। কারণ ইতমধ্যেই চতুর্থ দিনের খেলা শুরু হয়েছে। নবম উইকেট জুটিতে ১৩ রান যোগ করে ১৮ রানে অপরাজিত আছেন ক্রিস ওকস। তাকে সঙ্গ দেয়া জ্যাক লিচ আছেন ৩ রানে। 

যার ফলে ২ উইকেট হাতে নিয়ে রুটের দলের লীড মাত্র ২১ রান। এছাড়া এখনও ব্যাট হাতে নামেননি সাকিব।

এই ইনিংসে ইংল্যান্ডের পক্ষে ওপেনার অ্যালেক্স লিস ৩১ ও জনি বেয়ারস্টো ২২ রান করেছেন। এছাড়া আউট হওয়াদের মধ্যে আর কেউই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি।

কাইল মায়ার্স ১৬ ওভারে ১৮ রান দিয়ে ৫টি উইকেট নেন। ১০ ম্যাচের টেস্টে এই প্রথম পাঁচ বা ততোধিক উইকেট নিলেন এই ক্যারিবীয় অলরাউন্ডার। এছাড়া সিলস ও জোসেফ ১টি করে উইকেট নেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি