ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

অবসর নিচ্ছেন মেসি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:০২, ২৯ মার্চ ২০২২

লিওনেল মেসি

লিওনেল মেসি

আর্জেন্টাইন মহা তারকা লিওনেল মেসির খেলা উপভোগের এটাই সেরা সময় এবং আর এ জন্য সমর্থকদের প্রতিও আহ্বান জানিয়েছেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের প্রধান কোচ লিওনেল স্কালোনি। তার মতে, কাতার বিশ্বকাপ-২০২২ শেষেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে পারেন এই ফরোয়ার্ড।

পিএসজি সুপারস্টার ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন কাতারে। এটিই নিজের শেষ বিশ্বকাপ বলে আগেই ইঙ্গিত দিয়ে রেখেছেন ‘ভিনগ্রহের ফুটবলার’ খ্যাত লিও।

সাবেক এই বার্সেলোনা তারকা এখনো বিশ্বকাপ জয়ের স্বাদ নিতে পারেননি। যদিও ২০১৪ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে নিয়ে গিয়েছিলেন তিনি। যে ম্যাচের শেষ মুহূর্তে ১-০ গোলে জার্মানির কাছে হেরে শিরোপা বঞ্চিত হন মেসি।

শুধু বিশ্বকাপ নয়, আন্তর্জাতিক ফুটবলে বড় কোনো শিরোপা জয় করতে না পেরে খুবই হতাশ ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। শেষ পর্যন্ত কোপা আমেরিকা জয়ের মাধ্যমে সেই হতাশা কিছুটা হলেও দূর করতে সক্ষম হন তিনি। গত গ্রীষ্মে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে মেসির দল।    
এর আগে ২০১৬ সালেই অবশ্য একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেলেছিলেন ৩৪ বছর বয়সি মেসি। তবে একমাসের মধ্যেই দ্রুত অবসর ভেঙ্গে মাঠে ফেরেন তিনি। 

মেসি বলেন, ‘বিশ্বকাপের পর কি করব, তা আমি জানি না। সামনে কি আসছে সেটা নিয়েই আপাতত ভাবছি। কাতার বিশ্বকাপের পর আমাকে অনেক কিছু নিয়েই পর্যালোচনা করতে হবে।’

আগামী জুনেই ৩৫-এ পদার্পন করতে যাওয়া আর্জেন্টাইন সুপারস্টার বলেন, ‘আমি জানি না, সত্যিকার অর্থেই আমি কিছুই জানি না। আমি শুধু পরবর্তী মিশন নিয়েই ভাবছি। যেই ম্যাচটি খুবই সন্নিকটে। ইকুয়েডরের বিপক্ষে মঙ্গলবারের ম্যাচটি নিয়ে ভাবছি। সেই সঙ্গে জুন ও সেপ্টেম্বরের (বিশ্বকাপ প্রস্তুতির) ম্যাচ নিয়েও। আশা করি, ভালোভাবেই এগুলো খেলতে পারব। তবে এটি ঠিক যে, বিশ্বকাপের পর অনেক কিছুই বদলে যাবে।’

২০০৫ সালে অভিষেক হবার পর আর্জেন্টিনার হয়ে এ পর্যন্ত ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মেসি। গোল করেছেন ৮১টি।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ের একটি ম্যাচে মঙ্গলবার ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামছে মেসি এন্ড কোং। বাংলাদেশ সময় বুধবার ভোর সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি। 

এর আগে গত ২৬ মার্চ ভেনিজুয়েলার বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়লাভ করে আর্জেন্টিনা। যে ম্যাচে মেসি ছাড়াও গোল করেন ডি মারিয়া।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি