ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

পঞ্চাশে পঞ্চাশ বাভুমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৪, ৩১ মার্চ ২০২২

টেম্বা বাভুমা

টেম্বা বাভুমা

টাইগার টেস্ট অধিনায়ক মোমিনুল হকের মতো একইদিনে টেস্ট ক্যারিয়ারে ফিফটি পূরণ করলেন টেম্বা বাভুমাও। ডারবানের কিংসমিডে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেই ৫০তম টেস্ট ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন মোমিনুল। একই মাইলফলক স্পর্শের দিনে ব্যক্তিগত ফিফিটিও হাঁকালেন প্রোটিয়া ওয়ানডে অধিনায়ক।

কিংসমিডে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে টস করতে নেমেই দেশের হয়ে ৫০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন মোমিনুল হক। অন্যদিকে, ১১৭ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ক্রিজে এসেই দেশের হয়ে ৫০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেন টেম্বা বাভুমাও।

শুধু তাই নয়, ১৮০ রানে চতুর্থ উইকেট হারালেও কাইল ভেরেইন্নেকে সঙ্গী করে পঞ্চম উইকেটে গড়েন ৫১ রানের অনবদ্য এক জুটি। যে জুটিতে ভর এখন বড় স্কোরের লক্ষ্যেই এগোচ্ছে দক্ষিণ আফ্রিকা। ৭৭ ওভারে ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২৩৩ রান।

এদিকে, এই জুটি গড়ার পথে নিজের পঞ্চাশতম ম্যাচে ব্যক্তিগত রানের ফিফটিও তুলে নিয়েছেন বাভুমা। যা তার টেস্ট ক্যারিয়ারের ১৮তম ফিফটি। এখন দেখার বিষয়, ৩২ বছর বয়সী এই ক্রিকেটার মাইলফলক স্পর্শের দিনে এই ফিফটিকে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় শতকে রূপ দিতে পারেন কিনা!

অন্যদিকে, বাংলাদেশের সপ্তম ক্রিকেটার হিসেবে এদিন টেস্ট ক্রিকেটে হাফ সেঞ্চুরির এই মাইলফলক স্পর্শ করেন মোমিনুল হক। তার আগে দেশের হয়ে ৫০ বা তার বেশি টেস্ট খেলেছেন- মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, হাবিবুল বাশার ও মাহমুদুল্লাহ রিয়াদ।

২০১৩ সালের মার্চে গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মোমিনুলের। ৫০তম ম্যাচের আগে মোমিনুলের টেস্ট পরিসংখ্যান হলো- ৩ হাজার ৫০১ রান ও ৭ উইকেট। সেঞ্চুরি ১১টি, হাফ-সেঞ্চুরি ১৫টি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি